সর্বশেষ সংবাদ :

নওগাঁয় বিদ্যুতের মিটারচোর চক্রের সাত সদস্য গ্রেফতার

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় বৈদ্যুতিক মিটার চুরির সাথে জড়িত আন্ত:জেলা চোর চক্রের সাত সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে বৈদ্যুতিক মিটার ও চুরির কাজে ব্যবহৃত ৬টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।
সোমবার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) গাজিউর রহমান একথা জানান। এর আগে রাতে সদর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতাররা হলো, সদর উপজেলার চকরামপুর (মিথ্যাপাড়া) গ্রামের কিনা হোসেনের ছেলে ইউসন হোসেন (২৪), আনন্দনগর (পশ্চিমপাড়া) এলাকার হাবিবুর রহমানের ছেলে হারুনুর রশিদ হারুন (২৫), ইসলাম মন্ডলের ছেলে শহিদ মন্ডল (৩২), মৃত আ: লতিফের ছেলে মাসুদ রানা (৩২), কাদোয়া বটতলা (পশ্চিমপাড়া) এলাকার রাজু সরদারের ছেলে রবিন সরদার (২৫), আনোয়ার হোসেনের ছেলে আশিক হোসেন (২৩) ও জয়পুরহাট জেলার শমুলিয়া এলাকার আলীম মন্ডলের ছেলে জাহাঙ্গীর আলম (৩০)।
সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) গাজিউর রহমান বলেন, দীর্ঘদিন ধরে নওগাঁ, বগুড়া এবং তায়পুরহাট জেলায় বৈদ্যুতিক মিটার রাতের আধারে চুরি করে আসছিলো একটি সংঘবদ্ধ চোর চক্র। মিটার চুরির পর তারা মিটার ফিরে পেতে ২টি করে মোবাইল ফোন নম্বর মিটার বক্সের মধ্যে রেখে। এসব নাম্বারে ফোন করলে বিকাশ ও নগদের মাধ্যমে চাঁদা দাবি করতেন।
তিনি আরও বলেন, সম্প্রতি ২০২২ সালের ২৩ ডিসেম্বর রাতে জেলার মহাদেবপুর উপজেলার গোপিনাথপুর মোড়ে ১টি রাইস মিল হতে চোরেরা একটি বৈদ্যুতিক মিটার চুরি করে।
এছাড়াও গত ২৫ ডিসেম্বর একই উপজেলার ঘোষপাড়া মোড়ে রুমা লেদ ঘর এবং কুঞ্জবন বাজারের একটি লেদ ঘর থেকে ২টি বৈদ্যুতিক মিটার চুরি হয়। এ বিষয়ে নেজামুল ইসলাম নামে এ ব্যাক্তি মহাদেবপুর থানায় বৈদ্যুতিক মিটার চুরির একটি এজাহার দিলে পুলিশ জড়িত চোরদের সনাক্তকরণ, গ্রেফতার, চোরাই বৈদ্যুতিক মিটার উদ্ধার এবং চাহিত মোবাইল ফোন উদ্ধারে অভিযান শুরু করলে পুলিশ সদর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতারের পর তাদের দেওয়া তথ্যমতে মাটির নিচ হতে একটি বৈদ্যুতিক মিটার, বৈদ্যুতিক মিটার বক্সে রাখা ৬টি মোবাইল ও সীম কার্ড জব্দ করা হয়।
গাজিউর রহমান বলেন, গ্রেফতারের পর তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে বিভিন্ন এলাকায় বৈদ্যুতিক মিটার চুরির কথা স্বীকার করে। আসামিদের বিজ্ঞ আদালতে তুলে রিমান্ড চাওয়া হবে বলেও জানান তিনি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, মহাদেবপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জব্রত পাল, মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাফফর হোসেনসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা।


প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২৩ | সময়: ৫:৪৪ পূর্বাহ্ণ | সুমন শেখ