নগরীতে শেষ হলো সায়েন্স কার্নিভাল এবং পিঠা উৎসব

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহী নগরীর লক্ষীপুর গভ: ল্যাবরেটরি হাইস্কুল মাঠে অনুষ্ঠিত তিন দিনব্যাপী সায়েন্স কার্নিভাল এবং পিঠা উৎসব শেষ হয়েছে। শনিবার বিকেলে এ মেলার সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

 

সায়েন্স কার্নিভাল এবং পিঠা উৎসব মেলার সভাপতি ও গভ: ল্যাবরেটরি হাইস্কুলের সাবেক ছাত্র সুলতান চাকতাই-এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, গভ: ল্যাবরেটরি হাইস্কুলের সাবেক ছাত্র ডা. হাাবিবুল ইসলাম, আল আকসা ডেভেলপার্স প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান কাজি, নগরীর ৮নং ওয়ার্ড কাউন্সিলর এসএম মাহবুবুল হক পাভেল, ৬নং ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান টুকু, গভ: ল্যাবরেটরি হাইস্কুলের সাবেক ছাত্র প্রফেসর সারোয়ার জাহান বাবু, সৈয়দ মোয়াজ্জেম আলী শাহিন ও আবু জাফর বিন সাদ প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনায় ছিলেন ডা. আসফাক হোসেন সুইট। মেলার স্পন্সার হিসাবে ছিল মহানগরীর স্বনামধন্য ডেভেলপার প্রতিষ্ঠান আল-আকসা ডেভেলপার্স প্রাইভেট লিমিটেড। মুলত আমরা ‘রাজশাহীর উদ্যোক্তা’ গ্রুপের উদ্যোক্তাদের সমন্বয়ে এ মেলায় স্টল সাজানো হয়েছিল।

 

 

 

সায়েন্স কার্নিভাল এবং পিঠা মেলায় ১৪ টি স্টল বসানো হয়েছিল। এর মধ্যে ছিল খাবার ও পোষাকের স্টল। তারমধ্যে ১০টি বিভিন্ন ধরনের খাবার ও চারটি বিভিন্ন ধরনের পোষাকের স্টল বসানো ছিল। উদ্বোধনের পর থেকে প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত এ মেলা খোলা ছিল। শুরু থেকেই মেলায় দর্শনার্থী সংখ্যা ছিল চোখে পড়ার মত। শেষ দিনে মেলার প্রতিটি স্টল দর্শনার্থীদের পদচারণায় মুখর ছিল। এছাড়াও সায়েন্স কার্নিভাল বিভাগের উদ্যোগে বিভিন্ন ধরনের প্রতিযোগিতার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সমাপনী অনুষ্ঠানে মেলার স্পন্সার ও আল আকসা ডেভেলপার্স প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান কাজি বলেন, গভ: ল্যাবরেটরি হাইস্কুলের সাবেক শিক্ষার্থীরা দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে আছে। তারা দেশের জন্য দশের জন্য কাজ করছে। বর্তমান যারা এই স্বানামধন্য প্রতিষ্ঠানে পড়াশোনা করছো তারাও একদিন আমাদের মতই সাবেক হয়ে যাবে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, পড়াশোনা করে নিজেকে প্রতিষ্ঠিত করতে হবে, কাজ করতে হবে দেশের জন্য। তিনি সকল শিক্ষার্থীদের এই প্রতিষ্ঠানটির সুনাম ধরে রাখার আহ্বান জানান।

 

 

 

 

 

সানশাইন/টিএ


প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৩ | সময়: ৯:৩১ অপরাহ্ণ | Daily Sunshine