নগরীতে কৃতি শিক্ষার্থী ও গুণীজন সংবর্ধনা

স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি কর্পোরেশনের ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযীমের উদ্যোগে এসএসসি পরীক্ষা-২০২২ এ জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা, গুণীজন সংবর্ধনা ও এক হাজার মানুষকে উপহার হিসেবে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে শিরোইল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।
প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় নগরীতে ব্যাপক উন্নয়ন কাজ চলছে। প্রতিটি ওয়ার্ডে উন্নয়ন কাজ চলমান। রাজশাহী নগরীর পরিস্কার, পরিচ্ছন্নতা, সবুজায়ন ও আলোকায়নের প্রশংসা এখন দেশজুড়ে। রাজশাহীর এই অর্জন ধরে রেখে আরো এগিয়ে যেতে চাই।
রাসিকের ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযীমের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী মহানগর বাংলাদেশ আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেণী। অনুষ্ঠানে শিরোইল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিল মাহমুদা খাতুন, কিসমত আরা আযীম এ সময় উপস্থিত ছিলেন।
বিশেষ অতিথির বক্তব্যে শাহীন আকতার রেণী বলেন, আমাদের আগামী প্রজন্মকে সুখী, সমৃদ্ধ রাষ্ট্র উপহার দিতে নারী-পুরুষ সকলকে সমান সুযোগ দিতে হবে। নারীদের উন্নয়ন ব্যতিত দেশকে এগিয়ে নেয়া সম্ভব নয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই সুযোগটা করিয়ে দিয়েছেন রাজশাহীতে যে সকল সরকারি স্কুল রয়েছে, তার অনেক প্রতিষ্ঠানের প্রধান নারী। প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে নারীরা আজ দায়িত্ব পালন করছে। তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশটাকে যেভাবে এগিয়ে নিয়ে গেছেন। উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে আবারও তাঁকে প্রধানমন্ত্রী হিসেবে দরকার। ওয়ার্ডবাসীর জন্য এ সুন্দর আয়োজনের জন্য ধন্যবাদ জানান তিনি।
অনুষ্ঠানে ২১নং ওয়ার্ডের ২০২২ সালে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ৩৪জন শিক্ষার্থীকে সংবর্ধনা প্রদান করা হয়। এছাড়াও স্বাস্থ্য সেবায় অনন্য অবদান রাখার জন্য ডাঃ এ.বি.এম মনসুর রহমান, ডাঃ নাসিম আখতার এরিনা, শিক্ষায় সুর্য্যকণা উচচ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নজরুল ইসলাম, মেডিকেল ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় ৪র্থ স্থান অর্জন করায় ঢাকা মেডিকেল কলেজের ছাত্রী সাদিয়া তাসনীম দিয়াকে সংবর্ধিত করা হয়। এছাড়াও ২১নং ওয়ার্ডের বিভিন্ন মহল্লার এক হাজার জন এলাকাবাসীকে শীতবস্ত্র বিতরণ করা হয়।


প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৩ | সময়: ৪:৫৪ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর