সর্বশেষ সংবাদ :

নিউজিল্যান্ড সিরিজে পাকিস্তানের ওয়ানডে দলে তিন নবাগত

স্পোর্টস ডেস্ক: নিউ জিল্যান্ডের বিপক্ষে ৯ জানুয়ারি শুরু হতে যাওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দলে ফেরানো হলো মিডল অর্ডার ব্যাটসম্যান হারিস সোহেল ও ওপেনার ফখর জামানকে। ১৬ জনের এই দলে নতুন মুখ তিন জন- ২৯ বছর বয়সী মিডল অর্ডার ব্যাটসম্যান তৈয়ব তাহির ও কামরান গুলমা এবং লেগস্পিনার উসামা মির।
ইনজুরির কারণে জায়গা পাননি অলরাউন্ডার ও সহঅধিনায়ক শাদাব খান। হোবার্ট হারিকেনসের হয়ে বিবিএল খেলার সময় আঙুলের চোটে আক্রান্ত হন তিনি। তার জায়গায় ডাক পেয়েছেন ২৭ বছরের আনক্যাপড উসামা। সম্প্রতি টেস্ট দলে ডাক পাওয়া কামরানকে ওয়ানডে দলেও রাখলো শহীদ আফ্রিদির নেতৃত্বাধীন নির্বাচক কমিটি। মাত্র ছয় ইনিংসে ৪৩৫ রান করে পাকিস্তান কাপের চতুর্থ শীর্ষ ব্যাটসম্যান তিনি।
আরেক নবাগত তৈয়বের লিস্ট এ রেকর্ড দারুণ। ৪৯ ম্যাচে তিন সেঞ্চুরি ও ১৫ ফিফটিতে গড় রান ৪৩.৯৫। সম্প্রতি সেন্ট্রাল পাঞ্জাবের বিপক্ষে পাকিস্তান কাপ ফাইনালে ৭১ রান করে ম্যাচসেরা হন তিনি। ১২ ইনিংসে ৫৭৩ রান করে ওয়ানডে প্রতিযোগিতার শীর্ষ ব্যাটসম্যানও হন তৈয়ব। পুরোপুরি সেরে না ওঠায় প্রত্যাশিতভাবে নেই শাহীন আফ্রিদি। হারিস নিউ জিল্যান্ডের টেস্ট সিরিজ খেলেননি ইনজুরির কারণে। তবে সুস্থ হয়ে ফিরলেন তিনি। হারিস সবশেষ পঞ্চাম ওভারের ম্যাচ খেলেছেন ২০২০ সালে। ২০১৯ সালে সবশেষ ওয়ানডে খেলা শান মাসুদকেও রাখা হয়েছে দলে।
স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, হারিস রউফ, হারিস সোহেল, ইমাম উল হক, কামরান গুলাম, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, সালমান আগা, শাহনওয়াজ দাহানি, শান মাসুদ, তৈয়ব তাহির ও উসামা মির।


প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৩ | সময়: ৪:৪৯ পূর্বাহ্ণ | সুমন শেখ