চাঁপাইনবাবগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলায় থাকবে ৭০ স্টলঃ জেলা প্রশাসক

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

 

চাঁপাইনবাবগঞ্জে দুইদিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলায় থাকবে ৭০টি স্টল। এছাড়াও মেলায় ৪টি প্যাভিলিয়নের মধ্যে থাকবে উদ্ভাবনী উদ্যোগ ও স্টার্টআপ, ডিজিটাল সেবা, হাতের মুঠোয় সেবা, শিক্ষা,দক্ষতা-উন্নয়ন ও কর্মসংস্থান প্রদর্শীত হবে। মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে ডিজিটাল উদ্ভাবনী মেলা উদযাপন উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন।

 

 

 

 

ডিসি গালিভ খাঁন বলেন, ‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের পরিকল্পনায় ২০০৮ সালে যাত্রা করা ডিজিটাল বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে স্মার্ট দেশে পরিণত করার লক্ষ্যে এগিয়ে চলেছে। বাংলাদেশকে স্মার্ট দেশ হিসেবে গড়ে তোলা এবং নাগরিক জীবনকে সহজতর ও অধিক সমৃদ্ধ করতে হলে নানামুখী উদ্ভাবনী কার্যক্রম গ্রহণ করা প্রয়োজন। উদ্ভাবনী এই কর্মযজ্ঞ এক কেন্দ্রিকতার পরিবর্তে বহুমাত্রিক করার আবশ্যকতা থাকায় সরকারি সকল দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান ও অন্যান্য সংস্থার সমন্বিত অংশগ্রহনের বিকল্প নাই।’

 

 

 

 

তিনি আরও বলেন; গত ১ থেকে ১০ নভেম্বরের মধ্যে জেলার ৫টি উপজেলায় এ মেলা সমাপ্ত হয়েছে। এ ছাড়াও আগামী ১৬ ও ১৭ নভেম্বর কালেক্টরেট ইংলিশ স্কুলে মাঠে দুই দিনব্যাপী উদ্ভাবনী মেলার আয়োজন করা হবে। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপ-পরিচালক দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আনিছুর রহমান। এছাড়াও জেলার কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

 

 

 

সানশাইন/টিএ


প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২২ | সময়: ৭:৩০ অপরাহ্ণ | Daily Sunshine