সর্বশেষ সংবাদ :

তেত্রিশ বছর চা বিক্রি করে সংসার চালান শামিম

মাহফুজুর রহমান প্রিন্স, বাগমারা: চায়ের সাথে যার নাম মিশে আছে তিনি চা শামিম। বিগত তেত্রিশ বছর ধরে তিনি আত্রাইয়ের সাহাগোলা রেল ষ্টেশনে চা বিক্রি করেন।
শামিম ভাইয়ের চায়ের খ্যাতি ছড়িয়ে আছে সান্তাহার, রানীনগর, আত্রাই সহ গোটা এলাকায়। তাই তো দূরদূরান্ত থেকে সব বয়সী নারী পূরুষ ছুটে আসেন শাশিম ভাইয়ের চা স্টলে। শামিম ভাইয়ের চা তান্দুরী মটকা চা নামে পরিচিত।
বিশেষ ভাবে বিশেষ ভাবে এই চা দুধ মালাই ও বিভিন্ন উপাদানে তৈরি হয়। পরে মাটির তৈরি বিশেষ একটি পেয়ালায় তা পরিবেশন করা হয়। মান ও পরিমান ভেদে এই চা ২০ থেকে ৪০ টাকা কাপ বিক্রি হয়। চা পানের জন্য সবাই লাইল ধরে দাঁড়িয়ে থাকে।
শামিম জানান, প্রতিদিন তার তার একশ কেজি দূধের চা বিক্রি হয়। প্রতিদিন সকাল থেকে রাত ১১ টা পর্যন্ত খোলা থাকে চায়ের দোকান। তেত্রিশ বছর ধরে এভাবেই চা বিক্রি করেন শামিম। আগে অন্যের দোকানে কাজ করতেন। পরে নিজেই একটি দোকান খুলেন।
এভাবেই চা বিক্রি করে তিনি একটি দালান বাড়ির মালিক হয়েছেন। তার দুটি সন্তান। বড়টি অনার্সে ও ছোটটি ৫ম শ্রেণিতে অধ্যায়নরত। শামিম চান না তার সন্তাররা এই পেশায় এসে হাল ধরুক। তাদের তিনি লিখাপড়া শিখিয়ে উচ্চাসনে দেখতে চান।


প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৩ | সময়: ৫:৩৫ পূর্বাহ্ণ | সুমন শেখ