প্রধানমন্ত্রী উদ্বোধন করলেন ২৭ প্রকল্পের

সানশাইন ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের বিভাগীয় মহাসমাবেশ উপলক্ষে রংপুর জিলা স্কুল মাঠে পৌঁছেছেন। বেলা সাড়ে তিনটার দিকে তিনি সমাবেশস্থলে উপস্থিত হয়ে ২৭টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং পাঁচটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
এসব প্রকল্প উদ্বোধনের পর দোয়া ও মোনাজাতে অংশ নেন প্রধানমন্ত্রী। এর আগে জনসভায় যোগ দিতে হেলিকপ্টারে করে বুধবার দুপুর সোয়া ১টায় রংপুর সেনানিবাসে পৌঁছান প্রধানমন্ত্রী। সেখান থেকে তিনি যান সার্কিট হাউজে। সেখানে স্থানীয় সরকারী কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে মহাসমাবেশে যোগ দেন তিনি। সমাবেশে দীর্ঘ এক যুগ পর রংপুরবাসীর উদ্দেশ্যে ভাষণ দেবেন সরকার প্রধান।
সমাবেশে উপস্থিত আছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, জাহাঙ্গীর কবির নানকসহ কেন্দ্রীয় নেতারা। সমাবেশে সভাপতিত্ব করছেন রংপুর মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক ডা. দেলোয়ার হোসেন। মহাসমাবেশ সফল করতে বিভাগের ৮ জেলা থেকে নেতা-কর্মীরা ভোর থেকেই মিছিল নিয়ে নগরীতে প্রবেশ করতে থাকেন। সকাল ১০টা থেকে দলে দলে সমাবেশস্থলে প্রবেশ করেন নেতা-কর্মীরা।
এর আগে সবশেষ ২০১৮ সালের ২৩ ডিসেম্বর নিজের শ্বশুরবাড়ির এলাকা রংপুরে এসেছিলেন শেখ হাসিনা। একাদশ জাতীয় নির্বাচনের আগে সেই সফরে পীরগঞ্জ ও তারাগঞ্জে দুটি জনসভায় যোগ দিয়েছিলেন তিনি। প্রায় ৫ বছর পর প্রধানমন্ত্রীর রংপুর সফরকে কেন্দ্র করে জেলায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। সমাবেশস্থলের আশপাশে মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাব।


প্রকাশিত: আগস্ট ৩, ২০২৩ | সময়: ৫:৩৮ পূর্বাহ্ণ | সুমন শেখ