সর্বশেষ সংবাদ :

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে প্রার্থী হতে চান মোহাম্মদ আলী সরকার স্টাফ রিপোর্টার: চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর-নাচোল-ভোলাহাট) আসনের উপ-নির্বাচনে প্রার্থী হতে চান রাজশাহী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, এফবিসিসিআই এর সাবেক পরিচালক, বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব মোহাম্মদ আলী সরকার। গতকাল বৃহস্পতিবার তিনি রিটার্নিং কর্মকর্তার নিকট থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান ও প্রশাসক থাকা অবস্থায় তিনি এই জেলা পরিষদ এলাকার গ্রামীণ জনপদের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বিক সহায়তায় ব্যাপক অবদান রাখতে সক্ষম হন এবং পরিষদ পরিচালনায় স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করেন। তিনি রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রিজ এর সভাপতি এবং এফবিসিসিআই এর পরিচালকের দায়িত্ব সুনামের সাথে পালন করেন। তিনি বর্তমানে রাজশাহীর বোয়ালিয়া থানা (পশ্চিম) ও ১৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য। ইতিমধ্যে তিনি গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট, রহনপুরসহ গুরুত্বপূর্ণ স্থানে ভোটারদের ইংরেজি নববর্ষের (২০২৩) শুভেচ্ছা জানিয়ে পোস্টার দিয়েছেন। তিনি ২০০৮ সালে ওই আসনে এমপি মনোনয়নের জন্য তৃণমূল নেতাদের ভোটে দ্বিতীয় স্থান অধিকার করেছিলেন। এর আগে তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য ছিলেন। ওই নির্বাচনি এলাকার উন্নয়নে তার অনেক অবদান রয়েছে। রহনপুরের ফুটবল খেলার হারানো ঐতিহ্য ফিরিয়ে আনার লক্ষ্যে রহনপুর ফুটবল দলের সভাপতির দায়িত্ব পালন করছেন আলহাজ্ব মোহাম্মদ আলী সরকার। রহনপুর কলোনি মোড়ে একটি ব্রীজ নির্মাণে তিনি জমি দান করেন। রহনপুর খয়রাবাদে মা আয়েশা (রাঃ) মাদ্রাসা ও ইয়াতিমখানার একটি ভবন করে দেন তার সহধর্মিণী। তিনি রহনপুর পৌরসভার নবনির্মিত ভবনের জন্য জায়গা দান করেন। এছাড়া রহনপুরে তার পিতার নামে হাজী রিয়াজউদ্দিন সরকার উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। মোহাম্মদ আলী সরকার ইতিমধ্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এই আসনে প্রায় ১ ডজন প্রার্থী মনোনয়নের প্রত্যাশায় ফরম সংগ্রহ করছেন বলে জানা গেছে। চাঁপাইনবাবগঞ্জ ০২ আসনে মোট ভোটার ৪ লাখ পাঁচ হাজার ৪৩২ জন। আগামী পাঁচ জানুয়ারি ২০২৩ মনোনয়নপত্র জমা দেবার শেষ দিন। যাচায় বাছাই ৮ জানুয়ারি, প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১৫ জানুয়ারি, ভোট গ্রহণ ১ ফেব্রুয়ারি। উল্লেখ্য বিএনপি সংসদ সদস্য আমিনুল ইসলাম পদত্যাগ করলে এই আসনটি শূন্য হয়।

xস্টাফ রিপোর্টার: চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর-নাচোল-ভোলাহাট) আসনের উপ-নির্বাচনে প্রার্থী হতে চান রাজশাহী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, এফবিসিসিআই এর সাবেক পরিচালক, বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব মোহাম্মদ আলী সরকার। গতকাল বৃহস্পতিবার তিনি রিটার্নিং কর্মকর্তার নিকট থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।
রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান ও প্রশাসক থাকা অবস্থায় তিনি এই জেলা পরিষদ এলাকার গ্রামীণ জনপদের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বিক সহায়তায় ব্যাপক অবদান রাখতে সক্ষম হন এবং পরিষদ পরিচালনায় স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করেন। তিনি রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রিজ এর সভাপতি এবং এফবিসিসিআই এর পরিচালকের দায়িত্ব সুনামের সাথে পালন করেন। তিনি বর্তমানে রাজশাহীর বোয়ালিয়া থানা (পশ্চিম) ও ১৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য।
ইতিমধ্যে তিনি গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট, রহনপুরসহ গুরুত্বপূর্ণ স্থানে ভোটারদের ইংরেজি নববর্ষের (২০২৩) শুভেচ্ছা জানিয়ে পোস্টার দিয়েছেন। তিনি ২০০৮ সালে ওই আসনে এমপি মনোনয়নের জন্য তৃণমূল নেতাদের ভোটে দ্বিতীয় স্থান অধিকার করেছিলেন। এর আগে তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য ছিলেন।
ওই নির্বাচনি এলাকার উন্নয়নে তার অনেক অবদান রয়েছে। রহনপুরের ফুটবল খেলার হারানো ঐতিহ্য ফিরিয়ে আনার লক্ষ্যে রহনপুর ফুটবল দলের সভাপতির দায়িত্ব পালন করছেন আলহাজ্ব মোহাম্মদ আলী সরকার। রহনপুর কলোনি মোড়ে একটি ব্রীজ নির্মাণে তিনি জমি দান করেন। রহনপুর খয়রাবাদে মা আয়েশা (রাঃ) মাদ্রাসা ও ইয়াতিমখানার একটি ভবন করে দেন তার সহধর্মিণী। তিনি রহনপুর পৌরসভার নবনির্মিত ভবনের জন্য জায়গা দান করেন। এছাড়া রহনপুরে তার পিতার নামে হাজী রিয়াজউদ্দিন সরকার উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেন।
মোহাম্মদ আলী সরকার ইতিমধ্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এই আসনে প্রায় ১ ডজন প্রার্থী মনোনয়নের প্রত্যাশায় ফরম সংগ্রহ করছেন বলে জানা গেছে।
চাঁপাইনবাবগঞ্জ ০২ আসনে মোট ভোটার ৪ লাখ পাঁচ হাজার ৪৩২ জন। আগামী পাঁচ জানুয়ারি ২০২৩ মনোনয়নপত্র জমা দেবার শেষ দিন। যাচায় বাছাই ৮ জানুয়ারি, প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১৫ জানুয়ারি, ভোট গ্রহণ ১ ফেব্রুয়ারি। উল্লেখ্য বিএনপি সংসদ সদস্য আমিনুল ইসলাম পদত্যাগ করলে এই আসনটি শূন্য হয়।


প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২২ | সময়: ২:৫২ পূর্বাহ্ণ | সুমন শেখ