জাতীয় শরীরগঠন প্রতিযোগিতায় আনসার চ্যাম্পিয়ন

স্পোর্টস ডেস্ক: মন্কমানি, ওয়ালটন গ্রুপ, রুশলান’স স্টুডিও ও বাংলাদেশ জিম মালিক সমিতির পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত ‘জাতীয় শরীরগঠন প্রতিযোগিতা-২০২২’ শুক্রবার রাতে শেষ হয়েছে।
বাংলাদেশ শরীরগঠন ফেডারেশনের উদ্যোগে ও ব্যবস্থাপনায় চারদিন ব্যাপী এই প্রতিযোগিতায় সব বিভাগ মিলিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। রানার্স-আপ হয়েছে চট্টগ্রামের মানস জিম। বাংলাদেশ আনসার ১০টি স্বর্ণ, ৭টি রৌপ্য ও ৪টি ব্রোঞ্জসহ মোট ২১টি পদক জিতে চ্যাম্পিয়ন হয়।
এবারের এই প্রতিযোগিতার চারটি ক্যাটাগোরির ১৩টি শ্রেণির স্বর্ণপদক জয়ীদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে প্রাইজমানি দেওয়া হয়। এছাড়া দ্বিতীয় থেকে ষষ্ঠস্থানধারী প্রত্যেককে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়।
রাতে জাতীয় ক্রীড়া পরিষদের শহীদ শেখ কামাল মিলনায়তনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মন্কমানির সিইও নাফিসুর রহমান, ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) রুশলান’স স্টুডিওর স্বত্বাধিকারী রুশলান হোসাইন এবং বাংলাদেশ জিম মালিক সমিতির কর্মকর্তাবৃন্দ।
এবারের এই চারদিন ব্যাপী প্রতিযোগিতায় ২০৬টি ক্লাব ও সংস্থার ৬০২ জন বডিবিল্ডার চারটি বিভাগে ১৩টি শ্রেণিতে প্রতিদ্বন্দ্বিতা করেন। বিভাগগুলো ছিল- সিনিয়র মেনস, মেনস মাস্টার, মেনস ফিজিক ও ওমেনস (ফিজিক ও ওয়েলনেস)।
সিনিয়র মেনস বিভাগে আটটি ওজন শ্রেণিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ওজন শ্রেণিগুলো হলো- ৫৫ কেজি, ৬০ কেজি, ৬৫ কেজি, ৭০ কেজি, ৭৫ কেজি, ৮০ কেজি, ৮৫ কেজি ও ৮৫+ কেজি। মেনস মাস্টার বিভাগটি ছিল উন্মুক্ত। এর পাশাপাশি ওমেনস ইভেন্টটিও ছিল উন্মুক্ত। মেনস ফিজিক বিভাগের খেলা হয় দুটি ক্যাটাগোরিতে। তার একটি ছিল ১৬৬ সে.মি দৈহিক উচ্চতার এবং অপরটি ছিল ১৭০+ সে.মি দৈহিক উচ্চতার।


প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০২২ | সময়: ৫:৫৫ পূর্বাহ্ণ | সুমন শেখ