বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর, মানবী শিরিন

স্পোর্টস ডেস্ক: বঙ্গবন্ধু জাতীয় অ্যাথলেটিক্সে ১০০ মিটারে সেরা হয়েছেন ইমরানুর রহমান। আর দ্রুততম মানবীর খেতাব ধরে রেখেছেন শিরিন আক্তার।
বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে ৪৬তম জাতীয় অ্যাথলেটিক্সের প্রথম দিনে ১০০ মিটারে ১০.৪৯ সেকেন্ডে দৌড় শেষ করেন সেনাবাহিনীর ইমরানুর। বাংলাদেশ নৌবাহিনীর রকিবুল হাসান ১০.৭১ সেকেন্ডে দ্বিতীয় ও মোহাম্মদ ইসমাইল ১০.৭৩ সেকেন্ডে তৃতীয় হয়েছেন।
নারী এককের ১০০ মিটারে টানা চতুদর্শবারের মতো সেরা হয়েছেন শিরিন। ১২.২০ সেকেন্ড সময় নেন বাংলাদেশ সেনাবাহিনী এই অ্যাথলেট। ১২.২৯ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় হন বাংলাদেশ সেনাবাহিনীর সুমাইয়া দেওয়ান ও ১২.৩৯ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় হন বাংলাদেশ আনসারের কবিতা রায়।
প্রথম দিনে দুটি জাতীয় রেকর্ড হয়েছে। হাইজাম্প নারী ইভেন্টে ১.৭৫ মিটার লাফিয়ে নতুন রেকর্ড গড়েছেন বাংলাদেশ সেনাবাহিনী ঋতু আক্তার। ভেঙেছেন ২০২১ সালে নিজেরই গড়া ১.৭০ মিটারের আগের রেকর্ড। বাংলাদেশ নৌবাহিনীর উম্মে হাফসা রুমকি ১.৬৫ মিটার লাফিয়ে দ্বিতীয় ও বাংলাদেশ সেনাবাহিনীর জান্নাতুল ১.৪৫ মিটার লাফিয়ে তৃতীয় হয়েছেন।
নারী ১০০ মিটার রিলেতে ৪৮.১০ সেকেন্ড সময় নিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর শরিফা খাতুন, সুমাইয়া, বর্ষা খাতুন ও সোনিয়া আক্তার। ৪৮.৩৭ সেকেন্ড সময় নিয়ে বাংলাদেশ নৌবাহিনী দ্বিতীয় ও ৫০.৬৬ সেকেন্ড সময় নিয়ে বাংলাদেশ আনসার তৃতীয় হয়েছে।


প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২২ | সময়: ৬:৫১ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর