রাজশাহীতে অনুষ্ঠিত হলো কমিউনিটি পুলিশিং ফোরাম কনফারেন্স

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে অনুষ্ঠিত হলো কমিউনিটি পুলিশিং ফোরাম করফারেন্স। বৃহস্পতিবার সকালে নগরীর শিল্পকলা একাডেমীতে এ কনফারেন্সের উদ্বোধন করেন আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক।
দি এশিয়া ফাউন্ডেশনের অর্থায়নে মানব কল্যাণ পরিষদ এ কমিউনিটি পুলিশিং ফোরাম কনফারেন্সের আয়োজন করে। কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে আরএমপি কমিশনার বলেন, দেশ দুর্দান্ত গতিতে এগিয়ে যাচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করতে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। তিনি আরও বলেন, পুলিশ ও জনগণের মধ্যকার দূরত্ব কমিয়ে পরস্পরের মধ্যে বিশ্বাস ও আস্থা তৈরি করতে হবে।
পুলিশ কমিশনার বলেন, জঙ্গিরা বিভিন্ন ব্যানারে কাজ করে, তাদের প্রতিহত করতে আমাদের সকলকে একযোগে কাজ করতে হবে। তিনি বলেন, আমাদের যুব সমাজ যেন জঙ্গিবাদে না জড়ায়, সেদিকে লক্ষ্য রাখতে হবে। তিনি বলেন বিরাজমান শান্তি-শৃঙ্খলা প্রতিষ্ঠায় পুলিশের একটি প্রশংসনীয় উদ্যোগ হলো ‘কমিউনিটি পুলিশিং’ ব্যবস্থা। কমিউনিটি পুলিশিং ব্যবস্থাকে কার্যকরভাবে প্রতিষ্ঠিত করতে ‘কমিউনিটি পুলিশিং ফোরাম’ গুরুত্বপূর্ণ প্লাটফর্ম হিসেবে কাজ করে।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরএমপি’র অতিরিক্ত কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) ফারুক হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) বিজয় বসাক, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক অ্যান্ড ডিবি) সামসুন নাহার,স রাজশাহী জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, দি এশিয়া ফাউন্ডেশনের প্রোগ্রাম ডিরেক্টর সাদাত সদরুদ্দিন শিবলী প্রমুখ।


প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২২ | সময়: ৫:৩৪ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর