সর্বশেষ সংবাদ :

দেশের প্রতিটি বাহিনী সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করছে : স্বরাষ্ট্রমন্ত্রী

নুরুজ্জামান,বাঘা :

বর্তমান সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, দেশের প্রতিটি বাহিনী অত্যন্ত সততা ও দক্ষতার সাথে তাদের উপর অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছেন । এর মধ্যে বাংলাদেশ আনসার বাহিনী অন্যতম। বিশেষ করে তৃণমুল পর্যায়ে এদের প্রশংসা অতুলনীয়।

 

বুধবার (২১-ডিসেম্বর) সকালে বাঘা উপজেলা আনসার ও ভিডিপির নবনির্মিত মডেল কার্যালয় (ভবন) উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন ।এ সময় বিশেষ অতিথি হিসাবে তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন রাজশাহীর চারঘাট-বাঘা থেকে তিন তিনবার নির্বাচিত সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

 

উক্ত সভায় স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহা-পরিচালক মেজর জেনারেল এ.কে.এম নাজমুল হাসান । তিনি দেশের শান্তি, শৃঙ্খলা ও নিরাপত্তা-সহ সকল কর্মক্ষেত্রে বাংলাদেশ আনসার ও ভিডিপি প্রশংসার দাবিদার বলে প্রত্যয় ব্যক্ত করেন এবং দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে বলেও অভিমত প্রকাশ করেন।

 

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, দেশের ক্লান্তি লগ্নে ২০১৩-১৪ সালের দিকে কতিপয় অপশক্তি বাস-ট্রাক পুড়ানো সহ বিভিন্ন স্থানে অরাজকতার সাথে অগ্নিকান্ডের ঘটনা ঘটিয়ে যাচ্ছিল। এ সময় আনসার বাহিনীর মাঝে আমরা যে দেশ প্রেম এবং তাদের প্রশংসনীয় ভূমিকা দেখেছি সিটি মনে রাখার মতো। তিনি বর্তমান সরকারের উন্নয়নকে গতিশীল করার জন্য সকল বাহিনীর প্রতি উদ্যাক্ত আহবান জানান এবং বিজয় দিবসের এই মাসে মহান স্বাধীনার জন্য জবীন উৎসর্গ কারি সকল মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান জানিয়ে তাঁর বক্তব্য শেষ করেন।

 

 

এর আগে স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, এই মহুর্তে সারাদেশে আনসার ও ভিডিপি বাহিনীর জন্য ২২ টি নতুন দ্বিতীয়তলা ভবন তৈরীর প্রকল্প অনুমোদন হয়েছে । এ দিক থেকে ৯ টির কাজ সম্পন্ন হয়েছে। তবে আজ বুধবার(২১-ডিসেম্বর) প্রথম রাজশাহীর বাঘা এবং তানোর উপজেলায় এ ভবন উদ্বোধন হওয়ায় আমি স্বরাষ্ট্রমন্ত্রী সহ-মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ প্রকাশ করছি।

 

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, সারা বাংলাদেশে প্রায় ৭ লক্ষ প্রশিক্ষন প্রাপ্ত আনসার বাহিনী রয়েছে। এরা দীর্ঘ চার যুগের বেশি সময় ধরে নির্বাচন এবং পূজোয় ডিউটি সহ দেশের সকল মহামারি এবং দুর্যোগে মোকাবেলায় কাজ করে যাচ্ছে। আমি এই বাহিনীকে ভবন নির্মানের জায়গা দেয়ায় বাঘা উপজেলা পরিষদকে ধন্যবাদ জানাচ্ছি।

 

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনের সাংসদ আদিবা অনজুম মিতা, রাজশাহী রেঞ্জ এর ডি.আই.জি আব্দুল বাতেন (বিপিএম.পিপিএম-বার) রাজশাহী জেলা পুলিশ সুপার মাসুদ হোসেন(পিপিএম), বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এডঃ লায়েব উদ্দিন লাভলু, রাজশাহী জেলা আ’লীগের সহ সভাপতি আমানুল হাসান দুদু ও রাজশাহী জেলা নির্বাহী প্রকৌশালী মনসুরুল ইসলাম ।

 

এ ছাড়াও আরো উপস্থিত ছিলেন বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল ,বাঘা থানা অফিসার ইনচার্জ সাজ্জাদ হোসেন, ও আনছার ভিডিবি অফিসার মিলন কুমার দাস সহ- বাঘা উপজেলা আওয়ামী এবং সহযোগী সংগঠনের নেত্রীবৃন্দ এবং সকল দপ্তরের প্রধান কর্মকর্তা বৃন্দ। সবশেষে মাননীয় অতিথিরা আনছার-ভিডিপি চত্বরে একটি করে বৃক্ষ রোপন করেন।

সানশাইন / শামি


প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২২ | সময়: ৫:২৬ অপরাহ্ণ | Daily Sunshine