সর্বশেষ সংবাদ :

বিএনপির সদ্য পদত্যাগী সাংসদ স্বতন্ত্র প্রার্থীর পক্ষে প্রচারণায়, ক্ষুব্ধ তৃণমুল

নাচোল প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির সদ্য পদত্যাগী সাংসদ আমিনুল ইসলাম স্বতন্ত্র প্রার্থীর পক্ষের ভোট প্রচার-প্রচারণা চালানোয় তৃণমুল নেতাকর্মীদের মাঝে ক্ষোভ ও হতাশার সৃষ্টি হয়েছে।
জানা গেছে, গত ২০ জানুয়ারি নাচোল উপজেলার তার নিজ গ্রাম ঝিকড়ায় তার অনুসারীদের ডেকে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী রাজশাহী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকারের পক্ষে আপেল প্রতীকে ভোট দেয়ার নির্দেশ দেন। জানাযায় ওইদনি কর্মী সামাবেশ শেষে বিএনপি দলীয় চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সাবেক সাংসদ হারুন অর রশিদ ও আসন্ন জাতীয় সংসদ উপনির্বাচনের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আলী সরকার আমিনুল ইসলামের বাড়ীতে গোপন বৈঠকে মিলিত হন।
ঘণ্টা ব্যাপী এ বৈঠককে কেন্দ্র করে উপস্থিত বিএনপি দলীয় নেতা কর্মীর মাঝে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। তার নির্দেশনা মোতাবেক তার অনুসারীরা স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আলী সরকারের পক্ষে নির্বাচনী প্রচার প্রচারনা চালাচ্ছে। সাবেক সাংসদ আমিনুল ইসলামের এহেন কর্মকান্ড দলীয় সিন্ধান্তকে উপেক্ষা করায় মুলধারা বিএনপির নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। সাবেক সাংসদ আমিনুল আমিনুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করেছেন।
উপজেলা বিএনপির আহবায়ক মজিদুল হকের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, দলীয় সিন্ধান্ত উপেক্ষা করে যারা ভোটে অংশগ্রহন করবে তাদের ব্যাপারে দলীয় সিন্ধান্ত গ্রহন করা হবে।
সদস্য সচীব আবু তাহের খোকন জানান, এটি সরকারে পাতানো খেলা। একাদ্বশ নির্বাচনের শপথ গ্রহন থেকে আমিনুল ইসলাম সরকারে পক্ষে কাজ করে যাচ্ছেন। নির্বাচনকে অংশ গ্রহনমূলক করতে সরকারের এজেন্ডা বাস্তবায়নের লক্ষে তার অনুসারীরা নির্বাচনী প্রচারনা চালিয়ে যাচ্ছে।
এবিষয়ে পদক্ষেপ গ্রহনের জন্য হাইকমান্ডের দৃষ্টি আকর্ষণ করছি। জেলা বিএনপি আহবায়ক গোলাম জাকারিয়া বলেন, বিষয়টি কেন্দ্রকে জানানো হয়েছে। পরবর্তীতে জেলা কমিটির মিটিং এ সেটি উত্থাপন করা হবে।
সদস্য সচীব রফিকুল ইসলাম বলেন, এ অবৈধ সরকারে অধীনে বিএনপি কোন নির্বাচনে যাবেনা। কোন নেতাকর্মী যদি ব্যাক্তিগতভাবে তার পছন্দের প্রার্থীর পক্ষে নির্বাচনে প্রচার প্রচারনা করে আর সেটি প্রমানিত হলে বিষয়টি দলীয় হাইকমান্ডকে জানানো হবে। হাইকমান্ড এব্যাপারে সিন্ধান্ত নিবে।
জেলা ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি হাসান ইমতিয়াজ জানান, দলের সিন্ধাকে উপেক্ষা করে আপেল প্রতীকের পক্ষে ভোট করায় আমিনুল ইসলামের দল থেকে বহিস্কার দাবী করছি। যারা আম খাবে, আঠি খাবে এমন নেতার আমাদের দলে দরকার নেই।


প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৩ | সময়: ৫:৪১ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর