শিবগঞ্জ হানাদার মুক্ত হয়েছিল ১১ ডিসেম্বর

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: বীর মুক্তিযোদ্ধাদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে শিবগঞ্জ হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে। এ দিনে ৭ নম্বর সেক্টরের সহ-অধিনায়ক বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের নেতৃত্বে কয়েকটি ইউনিয়নের বিভিন্ন ক্যাম্প থেকে বীরমুক্তিযোদ্ধারা প্রাণপণ যুদ্ধ করে পাকসেনাদের বিতাড়িত করেন এবং শিবগঞ্জকে মুক্ত করে বর্তমান উপজেলা পরিষদ চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করেন।
দিবসটি উপলক্ষে রবিবার সকালে উপজেলা পরিষদ সংলগ্ন মুজিব মুর‌্যালে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াত ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডের বজলুর রশিদ সনু।
পরে উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াতের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাসের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি বেগম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সহকারী সাংগঠনিক কমান্ডার তরিকুল আলম, সাবেক ডেপুটি কমান্ডার আবদুল মান্নান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বজলুর রশিদ সনু, বীরমুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক তোহিদুল আলম টিয়া ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম প্রমূখ।
এছাড়া স্থানীয় সরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে এক মিনিট নিরবতা পালন করা হয়।


প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২২ | সময়: ৬:৪৫ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর