নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ বাংলাদেশী নারীদের

স্পোর্টস ডেস্ক: নিউজিল্যান্ডে কুড়ি ওভারের প্রস্তুতি ম্যাচ জিতলেও মূল ম্যাচে খেই হারিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ হোয়াইটওয়াশ হয়েছে। প্রথম ম্যাচ ১৩২ রানে হারের পর দ্বিতীয় ম্যাচে হারে ৩৭ রানে। বুধবার সিরিজের শেষ ম্যাচেও দেখতে হয়েছে ৬৩ রানের হার।
নিউজিল্যান্ডের দেওয়া ১৫৩ রানের জবাবে শুরুটা মোটেও স্বস্তিদায়ক ছিল না। রুমানা আহমেদ, সালমা খাতুন ও রাবেয়া খান ছাড়া কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। পুরো সিরিজেই টপ অর্ডার ব্যাটারদের ব্যর্থতা স্পষ্ট হয়ে ফুটে উঠেছে। নিউজিল্যান্ডে ব্যাটারদের ব্যর্থতার পর নিগারদের ব্যাটিং সামর্থ্য নিয়েও প্রশ্ন উঠেছে। রুমানা সর্বোচ্চ ২৪ বলে ২৫ রান করেছেন। এছাড়া সালমা খাতুনের ব্যাট থেকে আসে ৩০ বলে ২৩ রান। রাবেয়া খানও ১১ রানের ইনিংস খেলেছেন। ব্যাটিং ব্যর্থতায় শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ৮৯ রানে থেমেছে বাংলাদেশ।
এর আগে টস জিতে ব্যাটিং করতে নেমে সোফি ডিভাইনের ৪৭ ও অ্যামেলিয়া কারের ব্যাট থেকে আসে ৪৮ রানের ইনিংস। এই দুই ব্যাটারের দৃঢ়তায় স্বাগতিক নিউজিল্যান্ড ৭ উইকেট হারিয়ে ১৫২ রান স্কোরবোর্ডে জমা করেছে। বাংলাদেশের বোলারদের মধ্যে কেউ তেমন প্রভাব বিস্তার করতে পারেননি। মারুফ, সালমা, নাহিদা, ফারিয়া ও রাবেয়া একটি করে উইকেট নিয়েছেন।


প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২২ | সময়: ৬:৩২ পূর্বাহ্ণ | সুমন শেখ