সর্বশেষ সংবাদ :

ইংল্যান্ডের মারকুটে ক্রিকেটে ফলোঅনের মুখে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক: ঘরের মাঠে খেলা, কিন্তু ইংল্যান্ডের আগ্রাসী ক্রিকেটের সামনে দাঁড়াতেই পারছে না নিউজিল্যান্ড। ইংলিশরা টেস্টে করছে ওয়ানডের ব্যাটিং। প্রতিপক্ষকে চাপে রাখছে বোলিংয়েও। ওয়েলিংটনে সিরিজের দ্বিতীয় টেস্টে দুদিন গেছে। এরই মধ্যে ফলোঅনের শঙ্কায় পড়েছে নিউজিল্যান্ড। প্রায় ৫ রানরেটে ইংল্যান্ড প্রথম ইনিংসে ৮ উইকেটে ৪৩৫ রান তুলে ডিক্লেয়ার করেছে।
জবাবে ৭ উইকেটে ১৩৮ রান নিয়ে দিন শেষ করেছে কিউইরা। এখনও তারা পিছিয়ে ২৯৭ রানে। অর্থাৎ নিদেনপক্ষে ফলোঅন এড়াতে ৯৮ করতে হবে স্বাগতিকদের। জো রুট আর হ্যারি ব্রুকের ম্যারাথন জুটিতে আগের দিন ৩ উইকেটে ৩১৫ রান তুলেছিল ইংল্যান্ড। ২৯৭ রানের জুটিটা গেছে ৩০২ পর্যন্ত।
ক্যারিয়ারে প্রথম ডাবল সেঞ্চুরির সম্ভাবনা দেখানো হ্যারি ব্রুক আগের দিনের সঙ্গে আর মাত্র ২ রান যোগ করতে পারেন। ১৭৬ বলে তার ১৮৬ রানের মারকুটে ইনিংসটা থামে ২৪ বাউন্ডারি আর ৫ ছক্কায়। এরপর দ্রুত আরও কয়েকটি উইকেট হারিয়ে ফেলে ইংলিশরা। ১০১ রান নিয়ে খেলতে নামা জো রুট অবশ্য একটা প্রান্ত ধরে ছিলেন। শেষ পর্যন্ত ২২৪ বলে ১০ চার আর ৩ ছক্কায় ১৫৩ রানে অপরাজিত থাকেন তিনি।
কিউই পেসার ম্যাট হেনরি নেন ৪ উইকেট। দুটি উইকেট শিকার অফস্পিনার মাইকেল ব্রেসওয়েলের। জবাব দিতে নেমে শুরুতেই জেমস অ্যান্ডারসনের তোপের মুখে পড়ে নিউজিল্যান্ড। ২১ রানের মধ্যে তিনি সাজঘরে ফেরান টপঅর্ডারের তিন ব্যাটার ডেভন কনওয়ে (০), কেন উইলিয়ামসন (৪) আর উইল ইয়ংকে (২)।
টম লাথাম প্রতিরোধ গড়তে চেয়েছিলেন। ৩৫ রান করে জ্যাক লিচের শিকার হন তিনি। ৩০ করা হেনরি নিকোলসকেও ফেরান এই স্পিনার। ১০৩ রানে ৭ উইকেট হারানোর পর টম ব্লান্ডেল আর টিম সাউদি দলকে অলআউট হওয়া থেকে আটকেছেন। ব্লান্ডেল ২৫ আর সাউদি ২৩ রানে অপরাজিত আছেন।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২৩ | সময়: ৬:৩৬ পূর্বাহ্ণ | সুমন শেখ