রহনপুরে পূর্নাঙ্গ রেলবন্দর স্থাপনে সম্ভাব্যতা যাচাই শুরু

গোমস্তাপুর প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেলস্টশনে পূর্ণাঙ্গ রেলবন্দর স্থাপনের নতুন করে সম্ভব্যতা যাচাই শুরু করেছেন রাজশাহী রেলওয়ের কর্মকর্তারা। এরই অংশ হিসেবে মঙ্গলবার দুপুরে রহনপুর রেলস্টেশন পরিদর্শন করেন তারা। এতে নেতৃত্ব দেন পশ্চিমাঞ্চল রেলওয়ের সিওপিএস আহসান উল্লাহ ভূঁইয়া।তার সাথে ছিলেন সিসিএম সুজিৎ বিশ্বাস, প্রধান প্রকৌশলী আসাদুল হক,প্রধান ভূ-সম্পত্তি কর্মকর্তা রেজাউল করিম, ডিটিও,পাকশী আনোয়ার হোসেন ও এইএন আবু জাফর।
প্রতিনিধি দলের প্রধান সিওপিএস আহসান উল্লাহ ভূঁইয়া সাংবাদিকদের জানান, বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলীয় জোনের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদারের নির্দেশে সম্ভাব্যতা যাচাইয়ের জন্য আমরা এটি পরিদর্শনে এসেছি। তিনি আরও জানান, আগামী ১০ কার্য্য দিবসের মধ্যে আমাদের ঢাকা রেলভবনে এ বিষয়ে একটি প্রতিবেদন দাখিল করতে হবে।
এদিকে, রহনপুর রেলবন্দর বাস্তবায়ন পরিষদের নেতৃবৃন্দ জানান, সম্প্রতি রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনের সাথে সাক্ষাৎ করে রহনপুর রেলস্টেশনে ইয়ার্ড বৃদ্ধিসহ অবকাঠামোগত উন্নয়নের দাবি জানানো হয়। পরে তিনি এ বিষয়ে সম্ভব্যতা যাচাই করার জন্য রেলওেয়ের মহাপরিচালককে একটি কমিটি গঠন করার নির্দেশ দেন।এরই অংশ হিসেবে রেল কর্মকর্তাদের এ সফর বলে তারা মনে করেন।


প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২২ | সময়: ৫:১৮ পূর্বাহ্ণ | সুমন শেখ