শেখ হাসিনা যতদিন আছেন, ততদিন বাংলাদেশ পথ হারাবে না : শাহরিয়ার

স্টাফ রিপোর্টার : পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো: শাহ্রিয়ার আলম, এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার, ব্যবসা বান্ধব সরকার। তিনি সাধারণ মানুষের কথা চিন্তা করেন। আমাদের যতই সমস্যা থাকুক না কেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতদিন আছেন, ততদিন বাংলাদেশ কখনোই পথ হারাবে না।
শনিবার বিকালে রাজশাহীর চারঘাট উপজেলার সরদহ পৌর মার্কেটের নির্মিত ভবন উদ্বোধন শেষে এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সবসময় সাধারণ মানুষের পক্ষে, সুশাসনের পক্ষে। তিনি সবার চিন্তা করেন। তিনি জনগণের হক নষ্ট করে রাজনীতি করেন না। আমরা জনগণের সঙ্গে প্রতারণার রাজনীতি পছন্দ করি না।
সাধারণ ব্যবসায়ীদের কথা প্রধানমন্ত্রী চিন্তা করেন উল্লেখ করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ২ কোটি ৭৬ লাখে টাকা ব্যয়ে সরদহ বাজারে আজকে যে ধরনের মার্কেট হলো ২০ বছর আগে রাজশাহীর সাহেব বাজারে এমন মার্কেট ছিল না। এখন এ রকম মার্কেট বিভিন্ন বাজারে তৈরি করে দেয়া হচ্ছে। যাতে সাধারণ ব্যবসায়ীরা উপকার পায়।
তিনি বলেন, দুর্নীতি ও দালালিকে হালাল করা হয় নাই, ব্যবসাকে হালাল করা হয়েছে। ব্যবসায়ীরা সবাই যাতে সুন্দরভাবে ব্যবসা করতে পারে সে দিকে সরকার খেয়াল রাখছে। সাধারণ ব্যবসায়ীদের জন্য আরও সুযোগ তৈরি করা হবে, তবে কোনো ধরনের চাঁদাবাজি, হঠকারিতা করতে দেয়া হবে না। চাঁদাবাজি করে কেউ বাজারের পরিবেশ নষ্ট করতে চাইলে তার বিরুদ্ধে অতিদ্রুত কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে এসময় তিনি ব্যবসায়ীদের আশ^াস দেন।
অনুষ্ঠানে চারঘাট উপজেলা চেয়ারম্যান মো. ফকরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মো. সোহরাব হোসেন, বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় পর্যায়ের নেতৃবৃন্দসহ সাধারণ ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।
এর আগে দুপুরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বাঘা উপজেলার পাকুড়িয়ার হাজরাপাড়া ঘাটে ‘রাজশাহী জেলার চারঘাট ও বাঘা উপজেলায় পদ্মা নদীর বাম তীরের স্থাপনাসমূহ নদীভাঙন হতে রক্ষা প্রকল্প’ এর ১২.১০ কি.মি. ড্রেজিং কাজের শুভ উদ্বোধন করেন। পরে তিনি এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন।
ওই অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, এই অঞ্চলের মানুষের দীর্ঘদিনের দাবি ছিল নদীভাঙন থেকে যেন এলাকার মানুষ রক্ষা পায়। এখানকার মানুষ বার বার নদীভাঙনের শিকার হয়েছে। এখানে এমন অনেকে ছিলেন যারা নদীভাঙনের শিকার হয়ে পাকুড়িয়া, মনিগ্রাম, চারঘাট থেকে চলে গেছেন; আবার কেউ কেউ নদীভাঙনের শিকার হয়ে কোনোমতে টিকে আছেন।
এ সময় বিএনপি’র সমালোচনা করে তিনি বলেন, বিএনপি’র আমলে এক ইঞ্চি নদীও ক্ষনন করা হয় নাই, তাদের ক্ষমতা আমাদের জানা আছে। তারা শুধু পারে কীভাবে দুর্নীতি করতে হয়।


প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২২ | সময়: ৬:১৮ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর