রাজশাহীর এমপি আয়েনের বিরুদ্ধে আদালতে মামলা

স্টাফ রিপোর্টার : রাজশাহী-৩ আসনের (পবা-মোহনপুর) এমপি আয়েন উদ্দিনসহ আটজনের বিরুদ্ধে মারপিট ও ছিনতাইয়ের অভিযোগে আদালতে মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার রাজশাহীর মোহনপুর আমলি আদালতে মামলাটি করেন মারপিটের শিকার নগরীর কাশিয়াডাঙ্গা এলাকার আলী হায়দার নামের এক ব্যক্তি।
তিনি সম্প্রতি অনুষ্ঠিত হওয়া রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আখতারুজ্জামানের কর্মী ছিলেন। তাকেসহ চার-পাঁচজনকে মারপিট ও টাকা ছিনতাইয়ের অভিযোগে মামলাটি দায়ের করা হয়। আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) তদন্তের নির্দেশ দিয়েছেন।
আসামিরা হলেন, এমপি আয়েন উদ্দিন, তার সহযোগী দেলোয়ার হোসেন, বুলবুল, মাহবুব, শফিকুল, টুটুল, রাজু ও সাইফুল।
মামলার আরজিতে বলা হয়, গত রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে সতন্ত্র প্রার্থী আখতারুজ্জামানের প্রধান সম্নয়কারী ছিলেন মামলার এক নম্বর স্বাক্ষী এ্যাডভোকেট আবু রায়হান। ঘটনার দিন গত ৫ অক্টোবর দায়িত্ব পালনকালে তিনি মোবাইল ফোনের মাধ্যমে সংবাদ পান যে, তাদের নির্বাচনী প্রচার কর্মী মোহনপুর উপজেলার ধুরইল ইউনিয়ন পরিষদের পার্শে ফেস্টুন পোষ্টার টাঙ্গাতে গেলে মামলার আসামীরা ঘটনাস্থলে এসে অসিম কুমার দাস, মেহেরুন্নেছা, সুইটসহ ৪-৫ জনকে মারপিট করে ইউনিয়ন পরিষদের কার্যালয়ে আটক রাখে। এরপর এমপি আয়েনের নির্দেশে অন্যান্য আসামীরা বাদীসহ সকল সাক্ষীদের বেদম মারপিট করে। এসময় লাঠি ও লোহার রড দিয়ে মাইক্রোবাস দুটির ক্ষতিসাধন করে। এছাড়া দুটি মোবাইল ফোন ছিনিয়ে নেয়। বিষয়টি দ্রুত জানাজানি হলে মোহনপুর থানার পুলিশ ঘটনাস্থলে এসে বাদীসহ সাক্ষীদের উদ্ধার করে।
মামলার আইনজীবী আবু রায়হান জানান, মামলাটি আমলে নিয়ে আদালত পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে তদন্তের দায়িত্ব দিয়েছেন। তবে মামলার বিষয়ে কিছুই জানেন না বলে জানান এমপি আয়েন উদ্দিন। তিনি বলেন, ওইদিন ঘটনাস্থলে আমি উপস্থিত না থাকলে আরও বড় ধরনের ঝামেলা হত। আমি গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে করি। অভিযোগকারীরাই আমাদের লোকজনকে মারপিট করেছিলেন।


প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২২ | সময়: ৬:৩২ পূর্বাহ্ণ | সুমন শেখ