চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনের ফলাফলে কারচুপির অভিযোগ সদস্য প্রার্থীর

মোঃ তারেক রহমান

স্টাফ রিপোর্টার:

গত ১৪ নভেম্বর চাঁপাইনবাবগঞ্জে হয়ে যাওয়া জেলা পরিষদ নির্বাচন বাতিলের দাবি জানিয়েছেন সদস্য প্রার্থী আব্দুল হাকিম । সম্পন্ন হওয়া এই নির্বাচনে কারচুপির অভিযোগ এনে পুনঃগণনার দাবি জানান ১ নং ওয়ার্ডের সদস্য প্রার্থী আব্দুল হাকিম।

গতকাল মঙ্গলবার (২২-১১-২০২২) দৈনিক সানশাইন-কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এসব অভিযোগ করে বলেন, আমি নির্বাচন করেছি হাতি মার্কা প্রতিক নিয়ে, চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের ০১ নম্বর ওয়ার্ডের মোট সাতজন প্রার্থীর মধ্যে সবচেয়ে জনপ্রিয় ছিলাম আমি। গতবারে আমি জেলা পরিষদের সদস্য ছিলাম। কিন্তু ১৪ তারিখে হয়ে যাওয়া নির্বাচনে প্রশাসন ও নির্বাচন কর্মকর্তাদের যোগসাজশে ফলাফল বদলে যায়। আমাকে বিজয়ী প্রার্থীর কাছের প্রতিদ্বন্দ্বি করে ফলাফল ঘোষণা করা হয়। আমার ভোট সংখ্যা মাত্র ৭২টি ও বিজয়ী প্রার্থীকে ১২৪টি করা হয়েছে।

তিনি আরো বলেন, নির্বাচনের সময়ে ও তার আগে ভোটারদেরকে নানাভাবে হুমকি-ধমকি ও ভয়ভীতি দিয়েছে আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আব্দুল জলিল ও তার লোকজন। আমি এখনো আতঙ্কিত এবং নিরাপত্তা হীনতায় রয়েছি ‌।

আব্দুল হাকিম আরো জানান, নির্বাচনের ফলাফলের পাবলিক রেজাল্ট শিটে থাকা কিউআর কোডে কোনো তথ্য পাওয়া যায়নি । এ ঘটনায় নির্বাচন কমিশনের আইন অনুযায়ী একজন নির্বাচনের প্রার্থী হিসাবে গত ১৪ নভেম্বর অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে ব্যবহৃত ইভিএম মেশিনে নির্বাচনকালীন সময়ের তথ্য সংরক্ষিত মেমোরিকার্ড হতে নির্বাচনের ফলাফল সঠিক তদন্ত এবং পুন:গননার মাধ্যমে সঠিক ফলাফল প্রকাশের জন্য প্রধান নির্বাচন কমিশনার ও চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা এবং রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করে বিশেষ ভাবে অনুরোধ করছি । কিন্তু এখন পর্যন্ত তাদের কাছ থেকে কোনো সদুত্তর পাইনি ।

সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমানের থেকে এ ব্যাপারে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, না নির্বাচনে কারচুপি হয়নি এবং কারচুপি হবার কোনো সুযোগ নেই ।

 

 


প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২ | সময়: ৪:৩৮ অপরাহ্ণ | Daily Sunshine