সর্বশেষ সংবাদ :

আমিরাতে ৫০ কোটি টাকার লটারি জিতলেন বাংলাদেশি

সানশাইন ডেস্ক: আরব আমিরাতে লটারিতে ২ কোটি দিরহাম জিতেছেন এক বাংলাদেশি, টাকায় যার মূল্যমান প্রায় ৫০ কোটির কাছাকাছি। স্থানীয় সময় শুক্রবার আবুধাবি এয়ারপোর্টের প্রমোশনাল লটারি ‘দ্য বিগ টিকেট’ র‌্যাফেল ড্র- এর পর শীর্ষ পুরস্কারটি পান আরিফ খান, যার পৈতৃক বাড়ি বাংলাদেশের ঢাকায়।
৩৬ বছর বয়সী আরিফ খান পুরস্কার পাওয়ার পর প্রতিক্রিয়ায় বলেন, “যখন আমার নামে কেনা টিকেটের নম্বর ১৪৪৪৮১ মেগা ড্র জিতলো, তখন আমি তা শুনে বিশ্বাসই করতে পারছিলাম না।” শারজাহতে আরিফ খানের একটি গাড়ি মেরামতের কারখানা রয়েছে। সেখান থেকে ২০২১ সাল থেকে প্রতিমাসে আবুধাবি এসে এই লটারির টিকেট কিনতেন তিনি।
আরিফ খান জানান, সৌদি আরবে তিনি দীর্ঘ ১২ বছর ছিলেন। সেখানে ব্যবসায় লোকসান হওয়ায় চার বছর হলো শারজায় নতুন করে সব শুরু করেছেন। শারজাহতে ব্যবসা ভালো চলছে জানিয়ে আরিফ খান বলেন, “পৃথিবীতে টাকা অনেক বিপজ্জনক বস্তু। আমি এই লটারির টাকা দিয়ে অন্যের উপকার করতে চাই। এই টাকার মোহে আমি নিজেকে বদলে ফেলতে চাই না। আমি আমার ব্যবসা ও জীবন নিয়ে অনেক সুখি।”
সপরিবারে শারজাহত বসবাসকারী আরিফ খানের পরিবারে স্ত্রী এবং দুই সন্তান ছাড়াও বাবা-মা রয়েছেন। তার ভাইও আরব আমিরাতে ব্যবসা করেন বলে জানান এই প্রবাসী বাংলাদেশি। প্রায় তিন দশক আগে ১৯৯২ সালে আবুধাবি এয়ারপোর্ট ও শহরের প্রমোশনের জন্য বিগ টিকেট লটারি চালু করা হয়। প্রতিমাসে এই লটারির ড্র অনুষ্ঠিত হয়। শুরুতে প্রথম স্থানের জন্য পুরস্কারের মূল্যমান ছিল ১০ লাখ দিরহাম। ধীরে ধীরে এ পুরস্কারের পরিমাণ বাড়তে বাড়তে ২০ লাখ দিরহামে ঠেকেছে।
মে মাসের লটারিতে জেতা দ্বিতীয় স্থান, তৃতীয় এবং চতুর্থ স্থান অধিকারীরা ভারতীয় নাগরিক। তারা পেয়েছেন যথাক্রমে ১০ লাখ, ১ লাখ এবং ৫০ হাজার দিরহাম। এছাড়া বিগ টিকেট লটারির আরেকটি আকর্ষণ হচ্ছে ‘ড্রিম কার’ জেতার সুযোগ। যেটির ড্র প্রতি দুইমাসে একবার অনুষ্ঠিত হয়।


প্রকাশিত: জুন ৫, ২০২২ | সময়: ৫:৩৭ পূর্বাহ্ণ | সুমন শেখ