চাঁ’নবাবগঞ্জ, গোদাগাড়ী ও ইশ্বরদীতে সড়ক দুর্ঘটনা : রাশিয়ান প্রকৌশলীসহ তিনজন নিহত

স্টাফ রিপোর্টার: রাজশাহীর গোদাগাড়ীতে ঢাকা কোচের চাপায় তৌফিক (৫) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল ১০ টার দিকে রাজশাহী চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের জামাদানির মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত তৌফিক রাজশাহীর বাঘা উপজেলার চারঘাট এলাকার বাবুর ছেলে। সে তার মায়ের সঙ্গে নানার বাড়ি যাচ্ছিলো।
এলাকাবাসী জানায়, তৌফিক তার মায়ের সঙ্গে জামদানি গ্রামে নানা মইদুল ইসলামের বাড়ি যাচ্ছিলো। রাজশাহী হতে অটোরিকশা যোগে জামাদানি মোড়ে নেমে তার মা অটোরিকশার টাকা পরিশোধ করছিলো। এরই ফাঁকে শিশু তৌফিক রাস্তা পার হওয়ার সময় চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী গ্রামীণ ট্রাভেলসের একটি কোচ তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
গোদাগাড়ী মডেল থানার ওসি কামরুল ইসলাম বলেন, ঘাতক ঢাকার কোচটি ঘটনাস্থল থেকে কিছু দূরে বাঁশলিতলায় স্থানীয়রা আটকে রাখলে পরে পুলিশ কোচটি জব্দ করে। শিশুটির পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
এদিকে, চাঁপাইনবাবগঞ্জের কয়লাবাড়ি ট্রাক টার্মিনালের সামনে প্রাইভেটকার ও অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে এক অটোযাত্রী নিহত এবং আরও ৪ জন আহত হয়েছে। শুক্রবার বিকেলে জেলার শিবগঞ্জ উপজেলার কয়লাবাড়ি ট্রাক টার্মিনালের সামনে এ দুর্ঘটনা ঘটে।
নিহত ব্যক্তি উপজেলার শাহবাজপুর ইউনিয়নের পিরোজপুর গ্রামের জনাব আলীর ছেলে জিয়াউর রহমান(৩৮)।
প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে শিবগঞ্জ থানার ওসি ফরিদ হোসেন জানান, শুক্রবার বিকেলে একটি প্রাইভেট কার ও বিপরীত দিক থেকে আসা একটি অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষ হলে অটোরিক্সার যাত্রী জিয়াউর রহমান ঘটনাস্থলেই মারা যায়। আহত ৪ জনকে স্থানীয়রা ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার করে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করে। তবে তিনি তাৎক্ষণিক ভাবে তাদের নাম পরিচয় দিতে পারেননি।
অপরদিকে, পাবনার ঈশ্বরদীর নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে (আরএনপিপি) পেলোডার গাড়ির ধাক্কায় কোনিরবিভ বাউইরজান (৩৫) নামে এক রাশিয়ান প্রকৌশলীর মৃত্যু হয়েছে।
শুক্রবার সকালে প্রকল্পে কর্মরত অবস্থায় পেছন থেকে পেলোডার গাড়িটি ধাক্কা দিলে এ প্রাণহানির এ ঘটনা ঘটে। নিহত প্রকৌশলী বাউইরজান রাশিয়ান নাগরিক ও রূপপুর প্রকল্পে রাশিয়ানদের মালিকানাধীন সাব-ঠিকাদারি প্রতিষ্ঠান নিকিমথ কোম্পানিতে কর্মরত ছিলেন।
নিকিমথ কম্পানি সূত্র জানায়, গত ২০১৯ সালে ১৫ সেপ্টেম্বর বাউইরজান রূপপুর প্রকল্পে রাশিয়ার মালিকানাধীন নিকিমথ কম্পানিতে প্রকৌশলী পদে যোগ দেন। ঘটনার সময় তিনি প্রকল্পে কর্মরত ছিলেন। এসময় রাশিয়ান মালিকানাধীন তেস্ট রোসেম নামক কম্পানির গাড়ি সরবরাহকারী আমির গ্রুপের একটি পেলোডার তাকে ধাক্কা দেয়। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রকল্পের ভেতরে থাকা হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
রূপপুর প্রকল্পের সাইট অফিসের ইনচার্জ (প্রশাসন) রুহুল কুদ্দুস জানান, এটি একটি দুর্ঘটনা। পুলিশ বিষয়টি তদন্ত করছে।
ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবির জানান, নিহতের লাশ উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
এ ব্যাপারে কাউকে আটক করা হয়নি। অভিযোগ দায়ের করা হলে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।


প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২১ | সময়: ৬:২৮ পূর্বাহ্ণ | সুমন শেখ