সর্বশেষ সংবাদ :

বাগমারায় এইচএসসির উত্তরপত্র তৈরি চক্রের ৮ জন আটক

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বাগমারায় এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র বাইরে এনে উত্তরপত্র তৈরি করে দেওয়ার সময় ৮ জনকে আটক করেছে র‌্যাব রাজশাহীর সদস্যরা। আটককৃতরা হলেন শামসুল ইসলাম (৪৫), জাকিরুল ইসলাম (৩৭), দুলাল হোসেন (৪৮), তৌহিদুল ইসলাম জনি (৩৩), মোরশেদুল আলম (৪৮), মমিন মন্ডল (২১), শরিফুল ইসলাম (২৫) ও তোফায়েল হোসেন (৩৩)।
তাদের কাছ থেকে এইচএসসির একসেট মূল প্রশ্নপত্র ও গাইড বই ৫টি, ফাঁসকৃত প্রশ্নের উত্তর ২০০ সেট, ফটোকপি মেশিন ২টি, মোবাইল ৭টি, সীমকার্ড ৯টি উদ্ধার করা হয়।
শুক্রবার পাঠানা র‌্যাবের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোয়েন্দা দল বৃহস্পতিবার গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, রাজশাহীর বাগমারা থানার ভবানীগঞ্জ এলাকায় একটি অসাধু চক্র পরীক্ষা চলাকালীন পরীক্ষার প্রশ্নপত্র পরীক্ষার হল থেকে নিয়ে এসে তার উত্তর তৈরি করে এবং স্বল্প মূলে বিক্রি করে। যা পরবর্তীতে পরীক্ষার হলে বিভিন্ন মাধ্যমে সরবরাহ দেওয়া হয়।
আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তারা পরস্পর যোগসাজসে বৃহস্পতিবার অনুষ্ঠিত হওয়া এইচএসসি (বিএমটি/বিএম) হিসাব বিজ্ঞান বিষয়ের প্রশ্নপত্র পরীক্ষা শুরু হওয়ার আগে অজ্ঞাত ব্যক্তির সাহায্যে পরীক্ষার কেন্দ্র থেকে মোবাইলে ফোনে পেয়ে উত্তরপত্র প্রস্তুত করে ফটোকপি করে পরীক্ষার্থীদের কাছে অর্থের বিনিময়ে সরবরাহ করত। তারা আগেও এসএসসি ও এইচএসসি পরীক্ষাসহ আরও অন্যান্য পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে অভিনব কায়দায় উত্তরপত্র প্রস্তুত করে পরীক্ষার্থীদের কাছে অর্থের বিনিময়ে সরবরাহ করেছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।


প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২২ | সময়: ৬:৩০ পূর্বাহ্ণ | সুমন শেখ