সর্বশেষ সংবাদ :

মহাদেবপুরে কৃষি ঋণ মেলার মাধ্যমে ১ কোটি ৪৮ লক্ষ ৭০ হাজার টাকার ঋণের চেক বিতরণ

মহাদেবপুর প্রতিনিধি ঃ

মহাদেবপুরে কৃষি ঋণ মেলার মাধ্যমে ১ কোটি ৪৮ লক্ষ ৭০ হাজার টাকার ঋণের চেক বিতরণ করা হয়েছে। ১৪ নভেম্বর সোমবার সকালে উপজেলা পরিষদ চত্বরে প্রধান অতিথি নওগাঁ জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান পিএএ এ ঋণের চেক কৃষকদের হাতে তুলে দেন। এ সময় এক সমাবেশে মহাদেবপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু হাসান এর সভাপতিত্বে এবং সহকারী কমিশনার ভূমি নুসরাত জাহান এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নওগাঁ পুলিশ সুপার মুহাম্মদ রাশেদুল হক, উপজেলা পরিষদ চেয়ারম্যান আহসান হাবীব ভোদন, সোনালী ব্যাংকের ডেপুটি জেনারেল ম্যানেজার মোঃ ওলিউজ্জামান, জনতা ব্যাংক ডেপুটি জেনারেল ম্যানেজার মোঃ এনামুল বাশির প্রমুখ।

সোনালী ব্যাংক মহাদেবপুর উপজেলা শাখার ম্যানেজার ও সদস্য সচিব মিজানুর রহমান জানান, ৭ ও ৮ নভেম্বর কৃষি মেলার মাধ্যমে ২০৫ জন কৃষকের আবেদনের প্রেক্ষিতে যাচাই বাছাই অন্তে ১১২ জন কৃষককে সহজ শর্তে উল্লেখিত টাকার চেক প্রদান করা হয় এবং এ মেলার মাধ্যমে খেলাপী ঋণ আদায় করা হয় ৫৫ লক্ষ ১০ হাজার টাকা।

প্রধান অতিথির বক্তব্য প্রদান কালে জেলা প্রশাসক বলেন, কৃষককে সঠিক সময়ে সহজ শর্তে ঋণ প্রদান করতে না পারলে তারা চড়া সুদে যেখান থেকেই হোক ঋণ গ্রহণ করবে এবং কৃষি উৎপাদন ব্যহত হবে। উল্লেখ্য যে, কৃষি ঋণ মেলা গত ৭ নভেম্বর শুরু হয়ে ১৪ নভেম্বর পর্যন্ত চলে এবং এ মেলায় মহাদেবপুরের মোট ১৫টি তফসিল ব্যাংক অংশগ্রহণ করেন।

সানশাইন / শামি


প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২২ | সময়: ৭:০০ অপরাহ্ণ | Daily Sunshine