সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে ল্যাবরেটরী ডে উদযাপিত 

স্টাফ রিপোর্টার : 

রাজশাহীর স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান গভ:মেন্ট ল্যাবরেটরী স্কুল প্রতিষ্ঠার ৫৪ বছর পর প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে ল্যাবরেটরী ডে। মঙ্গলবার সকাল ১০.৩০ মিনিটে স্কুল প্রাঙ্গনে সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের নিয়ে এই ডে উদযাপিত হয়। প্রধান শিক্ষক শাহনাজ বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিদ্যালয়ের ১৯৭৮ ব্যাচের শিক্ষার্থী রাজশাহী বিশ^বিদ্যালয়ের উপাচার্য গোলাম সাব্বির সাত্তার।

 

বিদ্যালয়ের খেলার মাঠে বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের নিয়ে গড়া অনুষ্ঠানে প্রথমে বেলুন ফেস্টুন উড়িয়ে ও কেক কাটা হয়। এরপর ছাত্রদের প্যারেড চলাকালীন সময়ে সাবেক শিক্ষার্থীরাও লাইনে দাড়িয়ে অংশ নেন ও শপথ বাক্য পাঠ করে অতীত স্মৃতিকে মনে করেন।

 

এসময় সকলের উদ্দেশ্য প্রধান অতিথি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গোলাম সাব্বির সাত্তার বলেন, আজকে প্রথমবারের মতো ল্যাবরেটীয়ান ডে উদযাপিত হচ্ছে। এই অনুষ্ঠানের মাধ্যমে আমরা সেই ছাত্র জীবনের অনেক কিছু মনে করতে পারছি। মনে রাখতে হবে যা কিছু বাঙালির সংস্কৃতি, যা বঙ্গবন্ধু দিয়ে গেছেন তাই আকড়ে ধরতে হবে। শুধু বই নয় এর বাইরেও আরো কিছু ভালো কাজ করতে হবে। এখানের শিক্ষার্থীরা যখন ভালো করে দেশের সুনাম বয়ে আনবে কিংবা ব্যক্তিগতভাবে ভালো পর্যায়ে যাবে তাতে এই স্কুলের সুনাম বাড়বে। আমাদের বুক গর্বে ভরে উঠবে। মানুষের মতো মানুষ হতে হবে।

 

 

সভাপতির বক্তব্য প্রধান শিক্ষিকা শাহনাজ বেগম বলেন, এই স্কুলের সাবেক শিক্ষার্থীরা অনেক বড় বড় অবস্থানে আছে। অনেকে বিভিন্ন ভাবে স্কুলকে এগিয়ে নিতে সহায়তা করছে। এটা আমাদের বড় পাওয়া। বর্তমান শিক্ষার্থীদের উদ্দেশ্য তিনি বলেন,সাবেকরা যেমন মানুষের মতো মানুষ হয়ে স্কুলের নাম উজ্জল করেছে ঠিক তোমাদেরকেও এমন হতে হবে।

 

 

ল্যাবরেটরী ডে অনুষ্ঠানে অত্র বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী আল আকসা ডেভেলপারস প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান কাজী,ডা: হাবিবুর রহমান সহ শতাধিক সাবেক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

 

মিজানুর রহমান কাজী বলেন, সত্যি আজকের অনুষ্ঠানটি ব্যতিক্রম। আমাদের সময়ের অনেককে আজ দেখতে পেয়ে ভালো লাগছে। সেই স্কুল জীবনের আনন্দ আজ আবারো চলে এসেছে। আমরাও পিটি করেছি। শপথ পড়েছি। প্রতিটা বছর এমন দিন পালিত হোক সেই আশাবাদ তিনি ব্যক্ত করেন।

সানশাইন / শামি

 


প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৩ | সময়: ১০:০৬ অপরাহ্ণ | Daily Sunshine