গোমস্তাপুরে ৩ প্রতিষ্ঠানকে ৩ লাখ টাকা জরিমানা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
চাঁপাইনবাবগঞ্জে ভেজাল দ্রব্য উৎপাদন, সংরক্ষণ, বাজারজাত করণের দায়ে ৩ প্রতিষ্ঠানকে ৩ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ। বৃহস্পতিবার দুপুরে জেলার গোমস্তাপুর উপজেলার ৩টি এলাকায় র‌্যাব-৫ ও ভোক্তা অধিকারের যৌথভাবে অভিযান চালিয়ে ওই তিন প্রতিষ্ঠানের মালিককে জরিমানা করা হয়। পরে খাদ্যদ্রব্যসহ বিপুল পরিমাণ ভেজাল এবং নকল প্রসাধনী দ্রব্য ধ্বংস করা হয়।

 

 

গণমাধ্যমকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়; সকাল ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত গোমস্তাপুরের বিভিন্ন এলাকায় সমন্বিত এক অভিযান চালিয়ে ভেজালজাত দ্রব্য উৎপাদন, সংরণ এবং বাজারজাতকরণের দায়ে ভোক্তা অধিকার সংরণ আইন ২০০৯ এর ৪৩,৪৪,৪৫ এবং ৫১ ধারা মোতাবেক ৩ প্রতিষ্ঠানকে ৩ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সাথে ওইসব দ্রব্যগুলোকে ধ্বংস করা হয়।

 

 

চাঁপাইনবাবগঞ্জ র‌্যাবের অধিনায়ক লেঃ কমান্ডার রুহ-ফি তাহমিন তৌকির জানান, গোমস্তাপুরের পান্না কসমেটিক নকল প্রসাধনী পাওয়ায় ২ লাখ টাকা, নামবিহীন মিষ্টির দোকানে মেয়াদ উত্তীর্ণ দুধ ও আটা পাওয়ায় ১ লাখ টাকা, আরেকটি নামবিহীন বেকারীতে মেয়াদ উত্তীর্ণ পণ্য পাওয়ায় ৩০ হাজার টাকা জরিমান করা হয়। অভিযানে র‌্যাবের কর্মকর্তাসহ জাতীয় ভোক্তা অধিকার সংরণ অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সানশাইন / শামি

 


প্রকাশিত: নভেম্বর ১০, ২০২২ | সময়: ১০:১১ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর