সর্বশেষ সংবাদ :

রাজশাহী শিক্ষা দফতরের দুই কর্মকর্তার অপসারণ দাবিতে শিক্ষকদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার : রাজশাহী মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের পরিচালক ড. কামাল হোসেন ও সহকারী পরিচালক আবু রেজার অপসারণ দাবিতে বিক্ষোভ-সমাবেশ করেছেন শিক্ষকরা। বুধবার সকালে রাজশাহী আঞ্চলিক শিক্ষা অধিফতর কার্যালয়ের সামনে ওই দুই কর্মকর্তার দুর্ব্যবহার, ক্ষমতার অপব্যবহারসহ নানা অভিযোগ তুলে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) রাজশাহী জেলা ও মহানগর শাখা এ সমাবেশ করেন। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ শিক্ষক-কর্মচারী সমিতি ফেডারেশনের আহ্বায়ক অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা।
এসময় বক্তারা বলেন, এর আগে ওই দুই কর্মকর্তার অপসারণ দাবিতে সংবাদ সম্মেলন করা হয় শিক্ষকদের পক্ষ থেকে। এরই ধারবাহিকতায় আমরা শিক্ষামন্ত্রী, উপ-মন্ত্রী, সচিব এবং ডিজিকে রাজশাহী জেলা প্রশাসকের মাধ্যমে স্মারক লিপি প্রেরণ করি। পরবর্তীতে আমরা ডিজির সঙ্গে সরাসরি সাক্ষাত করে বিষয়টি অবহিত করি। তিনি তাৎক্ষণিক একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করেন। তদন্ত কমিটিকে আমরা পর্যাপ্ত পরিমাণ তথ্য-উপাত্ত দিয়ে আঞ্চলিক পরিচালক ও সহকারী পরিচালকের দুর্নীতি প্রমাণ করতে সক্ষম হই। ইতিমধ্যে তদন্তের রিপোর্ট শিক্ষা মন্ত্রণালয়ে জমা হয়েছে। কিন্তু তাদের বিরুদ্ধে এখনও কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। বর্তমানে তাদের দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহার ক্রমে বেড়েই চলেছে।
এ অবস্থায় বাকশিস তাদের অপসারণ ও বিভাগীয় শাস্তির দাবি জানাতে বিক্ষোভ সমাবেশ করেছে। রাজশাহী, বগুড়া, নাটোর, পাবনা, সিরাজগঞ্জ, নওগাঁ ও চাঁপানবাবগঞ্জ শিক্ষক সমিতির নেতাকর্মীরাও অংশ নেন।
সভা পরিচালনা করেন, বাকশিশের সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাজকুমার সরকার। সভায় ড. কামাল হোসেন ও ড. আবু রেজাকে দ্রুত অপসারণ ও বিভাগীয় শাস্তির ব্যবস্থা গ্রহণ না করা হলে তাদের বিরুদ্ধে বৃহত্তর আন্দোলনের কর্মসূচী গ্রহণের ঘোষণা দেয়া হয়।


প্রকাশিত: নভেম্বর ১০, ২০২২ | সময়: ৬:২০ পূর্বাহ্ণ | সুমন শেখ