রাবির নতুন প্রো-ভিসি ড. হুমায়ুন কবীর

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নতুন উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর। শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব মোছা. রোখছানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে নিয়োগের বিষয়টি জানানো হয়। মঙ্গলবার বিকেলে বিশ^বিদ্যালয়ের শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনে উপ-উপাচার্যের কার্যালয়ে তিনি দায়িত্বগ্রহণ করেন। এসময় উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলামসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতির অনুমোদনে রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ (সংশোধিত আইন, ১৯৯৯) এর ১৩ (১) ধারা অনুসারে রাবি অধ্যাপক হুমায়ুন কবীরকে পাঁচ শর্তে চার বছরের জন্য উপ-উপাচার্য পদে নিয়োগ দেয়া হয়েছে। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে এ নিয়োগ যে কোনো সময় বাতিল করতে পারবেন।
যোগদানের সময় তিনি বিশ^বিদ্যালয়ের ভারপ্রাপ্ত হিসাব পরিচালকের দায়িত্বে রত ছিলেন। নবনিযুক্ত উপ-উপাচার্য অধ্যাপক ড. হুমায়ুন কবীর বলেন, মহামান্য রাষ্ট্রপতি আমাকে যে দায়িত্ব দিয়েছেন তা আমি যথাযথ পালন করবো। বিশ্ববিদ্যালয় এবং শিক্ষার্থীদের স্বার্থে সহকর্মীদের নিয়ে শিক্ষা এবং গবেষণার মান উন্নয়নে কাজ করবো।


প্রকাশিত: নভেম্বর ৯, ২০২২ | সময়: ৫:৪৬ পূর্বাহ্ণ | সুমন শেখ