রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

স্টাফ রির্পোটার
বৈশ্বিক অস্থিরতার কারণে ব্যবসা-বানিজ্যে সংকট ও উত্তরন প্রসঙ্গে ৭ নভেম্বর সোমবার সন্ধ্যা ৬.৩০ মিনিটে রাজশাহীর আর.ডি.এ মার্কেটের ৩য় তলায় রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৈশ্বিক এই সংকটময় মুহূর্তে ব্যবসায়ীদের অত্যন্ত ধৈর্য, সহিষ্ণুতা ও সতর্কতার সহিত পরিস্থিতি মোকাবেলা করার সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে গৃহীত হয় । বিভিন্ন মার্কেটের বিভিন্ন সমস্যাবলী সমাধানের বাস্তব ও কার্যকর পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়াও বৈশ্বিক এই সংকটকালে বিভিন্ন সংস্থা যেমন ভ্যাট, ট্যাক্স, ভোক্তা ও ডিলিং লাইসেন্স সহ অন্যান্য সংস্থা কর্তৃক ব্যবসায়ীদের হয়রানি না করার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আলহাজ্ব ফরিদ মামুদ হাসান তার স্বাগত বক্তব্যে বলেন সমগ্র বিশ্ব আজ মারাত্মক হুমকির সম্মুখীন। করোনার ভয়াবহতার রেশ কাটিয়ে উঠতে না উঠতে রাশিয়া ইউক্রেন যুদ্ধের প্রভাব, বিশ্বের বিভিন্ন অঞ্চলে দাবানলের প্রভাব ও প্রাকৃতিক দুর্যোগের কারণে খাদ্য শস্য ও জ্বালানি তৈল উৎপাদন এবং সরবরাহ ব্যহত হয়েছে। যার ফলে বিশ্ব অর্থনীতে মারাত্মক প্রভাব পড়েছে। আমাদের দেশেও এর প্রভাব পড়েছে। পাশাপাশি তিনি দুঃখ প্রকাশ করে বলেন প্রায় ৮ বছর হয়ে গেল কিন্তু হোল্ডিং ট্যাক্স ও ব্যবসায়ীদের ট্রেড লাইসেন্স ফি সহনীয় পর্যায়ে এবং ট্রেড ব্যবসায়ীদের সাইনবোর্ড ফি প্রত্যাহার করা হয়নি।

ব্যবসায়ী ঐক্য পরিষদের সভাপতি তার বক্তব্যে বলেন , আমাদের দেশই শুধু নয় সারাবিশ্ব আজ ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন। ব্যবসায়ীরা প্রচন্ডভাবে ক্ষতিগ্রস্ত। ব্যবসায়ীদের প্রতি সুদৃষ্টি দেওয়ার জন্য তিনি সরকারের প্রতি আহ্বান জানান।
ব্যবসায়ী ঐক্য পরিষদের যুগ্ম সম্পাদক এ.বি.এম.মনোয়ার সুলতানা মানুর সঞ্চালনায় উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের সভাপতি আলহাজ্ব হারুন অর রশিদ। সভায় রাজশাহীর প্রায় ৮০/৮৫ টা বিভিন্ন মার্কেট ও ব্যবসায়ী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


প্রকাশিত: নভেম্বর ৭, ২০২২ | সময়: ৯:৪৫ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর