দুর্গাপুর পৌরসভার উপ-নির্বাচনে প্রার্থীতা ফিরে পেলেন বিএনপি নেতা সোহেল

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর: রাজশাহীর দুর্গাপুর পৌরসভার উপ-নির্বাচনে মেয়র পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করতে প্রার্থীতা ফিরে পেয়েছেন বিএনপি নেতা জার্জিস হোসেন সোহেল। মনোনয়ন পত্রের বৈধতা চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে রীট করা হলে আদালত তাঁর মনোনয়ন পত্রের বৈধতা দিতে ইসির প্রতি আদেশ দিয়েছেন বলে জানা গেছে। বিএনপি নেতা সোহেল মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন। তবে রোববার সন্ধ্যা পর্যন্ত নির্বাচন অফিসে অফিসিয়ালি কোনো আদেশ পৌছেনি বলে জানা গেছে।

জানা গেছে, গত ১ নভেম্বর মনোনয়ন পত্র যাচাই-বাছাই শেষে খেলাফি ঋণ থাকায় বিএনপি নেতা জার্জিস হোসেন সোহেলের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। পরে মনোনয়ন পত্রের বৈধতা চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে রীট করেন মেয়র পদের প্রার্থী সোহেল। শুনানি শেষে রোববার মনোনয়ন পত্রের বৈধতা দিতে এবং প্রতীক বরাদ্দ দিতে ইসির প্রতি আদেশ দেন আদালত।

বিএনপি নেতা সোহেল ঢাকা থেকে মুঠোফোনে এ খবরটি নিশ্চিত করে বলেন, সোমবার সকালে আদালতের আদেশের কপি হাতে পেলে রিটার্নিং কর্মকর্তার কাছে পৌছানো হবে। আদালত থেকেও রিটার্নিং কর্মকর্তার দপ্তরে ইমেইল করা হবে। প্রতীক পেলে নির্বাচনী গণসংযোগ করবেন তিনি।

উপজেলা নির্বাচন অফিসার আসাদুজ্জামান জানান, এ ধরনের আদেশের কপি এখনো আমাদের কাছে এসে পৌছায়নি। আদেশের কপি পেলে মেয়র প্রার্থী সোহেলের মনোনয়নপত্রের বৈধতা দিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এদিকে, উচ্চ আদালত থেকে বিএনপি নেতা সোহেলের মনোনয়ন পত্রের বৈধতা দেয়ায় এই নির্বাচনে মেয়র পদে প্রার্থী হলেন চার জন। তারা হলেন, আওয়ামী লীগের দলীয় প্রার্থী সাজেদুর রহমান মিঠু, বিএনপির (স্বতন্ত্র) প্রার্থী জিয়াউল হক রতন, মোশারফ হোসেন ও জার্জিস হোসেন সোহেল।

আগামী ১৬ নভেম্বর দুর্গাপুর পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন রোববার (৬ নভেম্বর) পর্যন্ত কোনো প্রার্থী মনোনয়ন পত্র প্রত্যাহার না করায় মোট প্রার্থীর সংখ্যা দাঁড়ালো চারজনে।


প্রকাশিত: নভেম্বর ৬, ২০২২ | সময়: ৯:৩৯ অপরাহ্ণ | সানশাইন