সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে নানা আয়োজনে কারিতাসের সুবর্ণজয়ন্তী উদযাপন

স্টাফ রিপোর্টার : ‘ভালোবাসা ও সেবায় ৫০-বছরের পথ চলা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীতে নানা আয়োজনে কারিতাস বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উদযাপন করা হয়েছে।
শনিবার সকালে শহরের মহিষবাথান এলাকায় কারিতাসের রাজশাহী আঞ্চলিক কার্যালয়ে সুবর্ণজয়ন্তী উদযাপনের সমাপনী অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। রাজশাহী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ফজলে হোসেন বাদশা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই অনুষ্ঠানের উদ্বোধন করেন। অনুষ্ঠান শুরুর মধ্য দিয়ে রাজশাহী অঞ্চলে জুবিলী বর্ষের কার্যক্রমের সমাপ্তি হয়।
এর আগে সকাল ৯টায় কারিতাসের আঞ্চলিক কার্যালয় থেকে একটি বর্নাঢ্য র‌্যালি বের করা হয়। এতে রাজশাহী অঞ্চলে কারিতাসের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা স্বপরিবারে অংশগ্রহণ করেন। নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে র‌্যালিটি আবারো আঞ্চলিক কার্যালয়ের সামনে এসে শেষ হয়।
পরে জাতীয় ও কারিতাসের পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন, বেলুন-ফেস্টুন ও কবুতর উড়িয়ে সুবর্ণজয়ন্তী উদযাপনের সমাপনী অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। শেষে চারটি মোমবাতি প্রজ্জ্বলন করা হয়। জুবলি উপলক্ষে সংস্থাটির কর্মসূচির অংশ হিসেবে বিভিন্ন স্টল স্থাপন করে কারিতাস। অতিথিবৃন্দ প্রতিটি স্টল পরিদর্শন করেন।
এছাড়াও কারিতাসের রাজশাহী আঞ্চলিক কার্যালয় প্রাঙ্গনে পাঁচটি বৃক্ষরোপন করেন অতিথিবৃন্দ। পরে কারিতাসের পক্ষ থেকে অতিথিদের উত্তরীয় পরিয়ে সম্মানীত করা হয়। সবশেষ শুরু হয় আলোচনা।
এতে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, মুক্তিযুদ্ধ উত্তর এক কোটি অসহায় মানুষ যেদিন যুদ্ধবিধ্বস্ত দেশে ফিরে আসে, কারিতাস সেদিন সেবকের মতো তাদের পাশে এসে দাাঁড়িয়েছিল। বাংলার প্রতিটি মানুষের কারিতাসের প্রতি কৃতজ্ঞ থাকা উচিত। সাংসদ ও এই এলাকার মানুষ হিসেবে কারিতাসের প্রতি আমার আন্তরিক কৃতজ্ঞতা। বিশ্বের মানচিত্রে বাংলাদেশ যতদিন মাথা উঁচু করে টিকে থাকবে, ততদিন কারিতাসের প্রতি আমাদের কৃতজ্ঞতা অব্যাহত থাকবে। কারিতাসের যে কোন মানবিক কার্যক্রমে আমি তাদের পাশে আছি।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কারিতাসের রাজশাহী আঞ্চলিক কার্যালয়ের ভারপ্রাপ্ত পরিচালক ডেভিড হেমব্রম। গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী ধর্মপ্রদেশের এসটিডি, ডিডি, বিশপ জের্ভাস রোজারিও। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী ধর্মপ্রদেশের ভিক্টর জেনারেল জেভারেণ্ড ফাদার ফাবিয়ান মারান্ডি।


প্রকাশিত: নভেম্বর ৬, ২০২২ | সময়: ৬:০৬ পূর্বাহ্ণ | সুমন শেখ