হারের সঙ্গে জরিমানাও গুনতে হলো বাংলাদেশকে

স্পোর্টস ডেস্ক: ইংল্যান্ডের কাছে ১৩৭ রানের বড় ব্যবধানে পরাজয়ের পর বাংলাদেশের জন্য আরও এক দুঃসংবাদ। স্লো ওভার রেটের জন্য জরিমানাও গুনতে হলো টাইগারদের। নির্ধারিত সময়ের চেয়ে এক ওভার বেশি সময় ব্যায় করায় নিয়মানুযায়ী বাংলাদেশ দলের প্রত্যেক ক্রিকেটারের ম্যাচ ফি থেকে ৫ শতাংশ করে কেটে নেয়া হবে।
ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে ইংল্যান্ডকে ব্যাট করতে পাঠিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাট করতে নেমে ইংলিশরা সংগ্রহ করে ৯ উইকেটে ৩৬৪ রান। জবাব দিতে নেমে বাংলাদেশ ৪৮.২ ওভারে অলআউট হয়ে যায় ২২৭ রানে। ফলে ১৩৭ রানের ব্যবধানে পরাজয় বরণ করে বাংলাদেশ।
আইসিসি ম্যাচ রেফারি জাগভাল শ্রীনাথ সাকিব আল হাসান অ্যান্ড কোংকে ১ ওভার স্লো ওভার রেটের জরিমানা ম্যাচ ফি’র ৫ ভাগ কেটে নেয়ার নির্দেশ দেন। আইসিসি খোলায়াড় আচরণবিধির ২.২২ আর্টিকেলেই উল্লেখ করা আছে, নির্ধারিত সময়ের চেয়ে যত বেশি ওভার ব্যায় করা হবে, ওভারপ্রতি ৫ ভাগ করে ম্যাচ ফি’র কেটে নেয়া হবে।
বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান অপরাধ স্বীকার করে নিয়েছেন। এ কারণে, আনুষ্ঠানিকভাবে শুনানির আর প্রয়োজন হয়নি। অনফিল্ড আম্পায়ার আহসান রাজা এবং পল উইলসন, থার্ড আম্পায়ার আদ্রিয়ান হোল্ডস্টক এবং ফোর্থ আম্পায়ার কুমার ধর্মসেনা বাংলাদেশের বিপক্ষে স্লো ওভার রেটের অভিযোগ আনেন।


প্রকাশিত: অক্টোবর ১২, ২০২৩ | সময়: ৭:০২ পূর্বাহ্ণ | সুমন শেখ