সর্বশেষ সংবাদ :

নওগাঁ সীমান্তে চোরাকারবারিদের হামলায় বিজিবির ক্যাম্প কমান্ডারসহ আহত ২

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর ধামইরহাটের বস্তাবর শাখাহাটি সীমান্তে শুক্রবার রাতে টহলরত অবস্থায় চোরাকারবারিদের ছুরিকাঘাতে ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার মজিবর হোসেন গুরুত্বর আহত হয়েছে। আশংকাজনক অবস্থায় তাকে উদ্ধার করে হেলিকপ্টার যোগে ঢাকায় স্থানান্তর করেছে বিজিবি। এ সময় অপর আহত বিজিবির সোর্স তারেক হোসেনকে পত্নীতলা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনাস্থল থেকে আহত বিজিবির সরকারি পোশাক উদ্ধার করেছে বিজিবি। আর ঘটনাস্থলে পর্যাপ্ত বিজিবি মোতায়েন করা হয়েছে।
বিজিবি ও স্থানীয় সূত্রে জানা যায়, গোপন সংবাদে শুক্রবার রাত ৩টার দিকে বর্ডার গার্ড বাংলাদেশ ১৪ বিজিবি অধিনস্থ ধামইরহাট উপজেলার বস্তাবর ক্যাম্পের নায়েক সুবেদার মজিবর হোসেনসহ বিজিবি সদস্যরা চোরাকারবারিরদের ধরতে শাখাহাটি এলাকার শিমুলতলী ব্রিজের পাশে কলা বাগানে যায়। সেখানে চোরাকারবারিরা অতর্কিত ভাবে নায়েক সুবেদার মজিবর হোসেন ও সোর্স তারেককে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে পালিয়ে যায়। চোরাকারবারীরা মজিবর হোসেনকে মাথায় এবং পিটে আঘাত করে। এ ঘটনার পর সকালে উপজেলা নির্বাহী অফিসার আরিফুল ইসলাম, পত্নীতলা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আফতাব উদ্দিন, ওসি মোজাম্মেল হক কাজীসহ থানা পুলিশসহ বিজিবির উর্ধতন কর্তৃপক্ষ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
এ বিষয়ে নওগাঁ-১৪ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. হামিদ উদ্দিন পিএসসি ঘটনার সত্যতা নিশ্চিত করে ও ঘটনাস্থল পরিদর্শন করে জানান, আমরা সম্পূর্ণ ঘটনা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি। তদন্ত সাপেক্ষে দোষীদের দৃষ্টান্তমুলক শাস্তির ব্যবস্থা করা হবে। এখন সীমান্তে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। মামলার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। পত্নীতলা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আফতাব উদ্দিন জানান, ঘটনাস্থল পরিদর্শন শেষে প্রাথমিক তদন্তে চোরাকারবারিদের অস্ত্রের আঘাতে বিজিবি সদস্যসহ দুইজন আহত হওয়ার ঘটনা ঘটেছে। থানায় মামলা দায়ের করা হলেও দ্রুত আসামীদের গ্রেপ্তার করা হবে।


প্রকাশিত: নভেম্বর ৫, ২০২২ | সময়: ৫:৩১ পূর্বাহ্ণ | সুমন শেখ