সর্বশেষ সংবাদ :

২৪তম জাতীয় ক্রিকেট লীগে রাজশাহীর কাছে নিরব আত্মসমর্পণ বরিশালের!

আব্দুল্লাহ আল মারুফ:

২৪তম জাতীয় ক্রিকেট লীগের টায়ার-২’র চতুর্থ রাউন্ডের ম্যাচে, টানা দুই ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে অবস্থান করা বরিশালকে দাঁড়াতেই দেয়নি রাজশাহী! খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে, জহুরুল, জুনায়েদ এবং প্রীতমের সেঞ্চুরির পর নাহিদ রানা, সানজামুল, শফিকুল এবং পায়েলের দুর্দান্ত বোলিংয়ে, প্রতিপক্ষকে ইনিংস ও ৬৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে তারা।

 

 

প্রথম ইনিংসে ৮ উইকেট হারিয়ে রাজশাহীর করা ৫০৮ রানের জবাবে বরিশাল প্রথম ইনিংসে ব্যাট করতে আসলে তাদের বিরুদ্ধে বল হাতে ছড়ি ঘোরান নাহিদ রানা! বরিশালের মিডিল অর্ডারকে তিনি একাই চূর্ণবিচূর্ণ করে দিয়ে তুলে নেন ৫ উইকেট। বরিশাল গুটিয়ে যায় মাত্র ২৭৩ রানে। যদিও বরিশালকে গুটিয়ে দেওয়ার মিশনের শুরুটা করেন শফিকুল। গতি আর লাইন লেংথের নিখুঁত প্রদর্শনীতে উদ্বোধনি দুই ব্যাটারকে ফিরিয়ে দেন তিনিই। আর বরিশালের শেষ তিন ব্যাটারকে স্পিন ভেলকিতে ফেরান সানজামুল।

 

 

 

ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে এসে বরিশালের উদ্বোধনি দুই ব্যাটার এবার পায়েলের আগ্রাসী ও নিখুঁত বোলিংয়ে দিকভ্রান্ত হয়ে ফেরেন সাজঘরে! পরবর্তীতে পায়েলের সাথে উইকেট শিকারের মিশনে যোগ দেন শফিকুল ও সানজামুল! শফিকুল একাই বরিশালের মিডিল অর্ডারের ৪ ব্যাটারকে সাজঘরে ফেরান! এরপর সানজামুল ও পায়েল বারিশালের আরো তিনটি উইকেট তুলে নিলে ৯ উইকেট হারিয়ে মাত্র ১৬৭ রান করেই ইনিংস ঘোষণা করে বরিশাল এবং অনেকটা নিরব আত্মসমর্পণের মধ্য দিয়েই বরণ করে নেয় ইনিংস ও ৬৮ রানের শোচনীয় পরাজয়! শফিকুল ৪টি, পায়েল ৩টি এবং সানজামুল ২টি উইকেট লাভ করেন।

 

 

 

 

রাজশাহীর বোলারদের দুর্দান্ত বোলিংয়ের সামনে বরিশালের আবু সায়েম, সালমান, সোহাগ গাজী এবং মইন খান ছাড়া আর কোন ব্যাটারই তেমন সুবিধা করতে পারেননি। আবু সায়েম প্রথম ইনিংসে ৬০ এবং দ্বিতীয় ইনিংসে ৫৬ রান করেন। সালমান এবং সোহাগ গাজী দু’জনেই প্রথম ইনিংসে অর্ধশতক তুলে নিলেও ব্যর্থ হন দ্বিতীয় ইনিংসে। তবে ব্যতিক্রম ছিলেন মইন খান! উভয় ইনিংসেই ৪৯ রান করে করেন বরিশালের এই ব্যাটার।

 

 

 

 

এর আগে রাজশাহী বিভাগ, ম্যাচসেরা জহুরুল ইসলাম অমি’র ১৭৭, জুনায়েদ সিদ্দিক এর ১৪৯ এবং উইকেট কিপার প্রীতমের মাত্র ৮৯ বলে অপরাজিত ১০১ রানের কল্যাণে ৮ উইকেট হারিয়ে ৫০৮ রান করে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে।

 

 

 

স্কোর: রাজশাহী- ৫০৮/৮ ডি. (জহুরুল ১৭৭, জুনায়েদ ১৪৯, প্রীতম ১০১*)
বরিশাল- ২৭৩/১০ (সায়েম ৬০, সোহাগ গাজী ৭২, সালমান ৫৩, নাহিদ রানা ৫/৬২, সানজামুল ৩/১০৩) এবং ১৬৭/৯ডি. (সায়েম ৫৬, শফিকুল ৪/২০, পায়েল ৩/৫০, সানজামুল ২/৪৬)

ফল: রাজশাহী বিভাগ ইনিংস ও ৬৮ রানে জয়ী।

ম্যাচসেরা: জহুরুল ইসলাম অমি (রাজশাহী)

সানশাইন / শাহ্জাদা মিলন


প্রকাশিত: নভেম্বর ৩, ২০২২ | সময়: ১০:০৩ অপরাহ্ণ | Daily Sunshine