উপসচিব হলেন দেবেন্দ্রনাথ উরাঁও

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাব- গঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও সরকারের উপসচিব হিসেবে পদোন্নতি পেয়েছেন। সরাদেশের বিভিন্ন স্থানে কর্মরত ২৪৯ জন কর্মকর্তার সঙ্গে দেবেন্দ্র নাথ উরাঁওকে পদোন্নতি দেয়া হয়। এব্যাপারে গত ১ নভেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করেছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন নিয়োগ-১ অধি শাখার উপসচিব এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, রাষ্ট্রপতির আদেশক্রমে এইসব কর্মকর্তাকে উপসচিব পদে পদোন্নতি প্রদানপূর্বক জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা নিয়োগ করা হলো। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।
উল্লেখ্য, দেবেন্দ্র নাথ উরাঁওয়ের জন্ম সিরাজগঞ্জ জেলায়। তিনি গুল্টা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক ও গুল্টা বাজার দ্বিমুখি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। এরপর তিনি ঢাকার নটরডেম কলেজ থেকে এইচএসসি পাস করেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে কৃতিত্বের সঙ্গে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন। পরে তিনি ২৭তম বিসিএস পাস করে প্রশাসন ক্যাডারে বরগুনা জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারী কমিশনা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হিসেবে যোগদান করেন। এরপর তিনি সহকারী কমিশনার পটুয়াখালি, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে সিনিয়র এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, বরগুনা জেলার আমতলির সহকারী কমিশনার (ভূমি), কুড়িগ্রাম জেলার ফুলবাড়ি উপজেলার নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর ২০১৮ সালের ২৬ সেপ্টেম্বর চাঁপাইনবাবগঞ্জে অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে তিনি যোগদান করেন। তিনি ভালো কাজের স্বীকৃতি হিসেবে শুদ্ধাচার পুরস্কারও পান।
দেবেন্দ্র নাথ উরাঁও চাকরি জীবনে ভিয়েতনাম, চীন, থাইল্যান্ড ও ভারত সফর করেন। ব্যক্তি জীবনে তিনি দুই কন্যা সন্তানের জনক। তাঁর সহধর্মিণী বর্তমানে নাচোল উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছেন।


প্রকাশিত: নভেম্বর ৩, ২০২২ | সময়: ৭:০০ পূর্বাহ্ণ | সুমন শেখ