রামেকে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে রাবি শিক্ষকের অনশন

স্টাফ রিপোর্টার : রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে রাবি শিক্ষার্থীদের ওপর হামলাসহ সারাদেশে সরকারি হাসপাতালে চিকিৎসা সেবায় অনিয়ম, অবহেলা ও রোগীর স্বজনদের সঙ্গে অশোভন আচরণের প্রতিবাদে অনশন এবার শুরু করেছেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মো. ফরিদ উদ্দিন খান।
সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের জোহা চত্বরের ফুটপাতে বসে অনশন ও অবস্থান শুরু করেন তিনি। ফরিদ উদ্দিন খান বলেন, সারা দেশে চিকিৎসকদের অবহেলা এবং সাধারণ মানুষের সেবা প্রাপ্তির অনিশ্চয়তা দিন দিন চরম আকার ধারণ করেছে। কিছু কিছু হাসপাতালে দেখা যাচ্ছে, ইন্টার্ন চিকিৎসকদের হাতে মার খাচ্ছে রোগীরা। সম্প্রতি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে হাসপাতালে নিয়ে গেলেও চিকিৎসকের অবহেলায় তার মৃত্যু হয়। এর বিরুদ্ধে কথা বলতে গেলে তার সহপাঠীরা হামলার শিকার হয়। চিকিৎসাক্ষেত্রে এটা নগ্নতার পরিচয়। আমাদের সবার উচিৎ এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো। এর প্রতিবাদেই আমি অনশনে বসেছি। বিকেল ৫ টা পর্যন্ত তিনি অনশন করেন।
তিনি সরকারের কাছে আবেদন করে বলেন, এটার একটা সুষ্ঠু তদন্ত করে দোষীদের শাস্তির আওতায় আনা হোক। না হয় আমাদের দেশের স্বাস্থ্যখাত ধ্বংস হয়ে যাবে।


প্রকাশিত: নভেম্বর ১, ২০২২ | সময়: ৬:৩৭ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর