সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে হোম মেড সোসাইটির প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খাবার মেলা

 

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহী মহানগরীর তেরোখাদিয়া ডাবতলা এলাকার একটি কনভেনসন হলে আড়ম্বরভাবে হোম মেড সোসাইটির ২০২২ এর প্রথমবছর প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফর উল্লাহ এনডিসি।

 

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার ( সার্বিক) জিয়াউল হক,রাজশাহী চেম্বার অব কমার্সের সভাপতি মাসুদুর রহমান রিংকু, রাজশাহী বিসিকের ডিজিএম জাফর বায়েজীদ, রাজশাহী উইমেন চেম্বার অব কমার্সের সভাপতি রোজেটি নাজনীন, চেম্বার পরিচালক আসাদুর রহমান রবি,এফডব্লিউসিএ রাজশাহী বিভাগীয় খাদ্য পরিবহন ঠিকাদার সমিতির নির্বাহী পরিচালক ওহিয়াদা খানম লিপি,আইসিআই কালিনারি ইনিস্টিউট চীফ মাস্টার সেফ ডেনিয়েল সি গোমেজ।

 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী বিভাগীয় কমিশনার বলেন,যেসকল নারীরা নিজস্ব যোগ্যতায় এগিয়ে এসেছেন তাদের সকলকে আমাদের সহযোগিতা করা উচিত। এই সোসাইটির কার্যক্রম শুধু রাজশাহী না সারা দেশে ছড়িয়ে পড়ুক তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

 

প্রবাদের একটি উক্তি টেনে জাফর উল্লাহ এনডিসি আরো বলেন, প্রতিটি সফল পুরুষের পিছনে একজন নারীর ভূমিকা রয়েছে । এখন সেই ধারণা পাল্টে যাচ্ছে। নারীরা গৃহিণীর কাজের পাশাপাশি সংসারের হাল ধরছেন। অর্থনৈতিকভাবে স্বাবলম্বি হচ্ছে দেশ জাতি।

 

বিশেষ অতিথির বক্তব্য রাজশাহী চেম্বার অব কমার্সের সভাপতি মাসুদুর রহমান রিংকু বলেন,রাজশাহীর উন্নয়নের জন্য এমন সোসাইটিকে আমরা স্বাগত ও সহযোগিতা করতে চাই। বাড়িতে বানানো খাবার সকলের প্রিয়। আমাদের কাছে তথ্য রয়েছে হোমমেড সোসাইটির সদস্যরা একসাথে ৭০ থেকে ৮০ হাজার মানুষের খাবারের তৈরির সক্ষমতা রাখে। এই সোসাইটি আরো ভালো করবে ও এগিয়ে যাক আশাবাদ ব্যক্ত করেন।

 

সার্বিক সহযোগিতায় ছিলো রাজশাহীর অন্যতম আবাসন প্রতিষ্ঠান আল-আকসা প্রাইভেট লিমিটেড। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান কাজী জানান,প্রতিটি উদ্যেক্তাদের সাথে আল-আকসা সহযোগিতা করার চেষ্টা করে। আমরা চাই রাজশাহী এগিয়ে যাক। তিনি বলেন,২০১২ সালের আগ পর্যন্ত একটি দশতলা ছিলো । কিন্তু বর্তমান সময়ে আমাদের প্রতিষ্ঠান ও অন্যান্যদের সহায়তায় রাজশাহী শহর মফস্বল তকমা ঝেড়ে আধুনিক শহরে পরিনত হয়েছে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের অগ্রণী ভূমিকা ও আপনাদের সকলের সহায়তায়। আসলে শখের বসে অথবা সংসারের হাল ধরতে কিছু নারী ব্যক্তিগতভাবে ব্যবসা শুরু করেন। পরবর্তীতে এটি সমষ্টিগতভাবে শুরু হয়ে বড় পরিসরে ব্যবসায়িক প্রতিষ্ঠান হিসেবে রুপ নিয়েছে। তিনি বিভাগীয় কমিশনারসহ অন্যান্য কর্মকর্তাদের অনুরোধ করেন সকল প্রোগামে যদি এই নারী উদ্যোক্তাদের হোম মেড খাবারের অর্ডার নেয়া হয় তবে এ সেক্টরের পরিধি আরো বাড়বে। রাজশাহীতে আরো কিছু কর্মসংস্থান বাড়বে।

 

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দশটি স্টলে নানা ধরনের খাবারের সমাহার দেখা যায়। যার সবগুলোই ছিলো ঘরে বানানো। পরে অতিথিবৃন্দ স্টল পরিদর্শন করেন ও খাবার খেয়ে দেখেন। অনুষ্ঠানের সঞ্চালকের দায়িত্বে ছিলেন মোহমেনা আফরোজা ও সাহিনা ইয়াসমিন শর্মি।

 

 

সানশাইন/টিএ


প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২২ | সময়: ৯:১১ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর