নিউ জিল্যান্ডের পয়েন্টে ভাগ বসালো আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক: ক্রিকেট গৌরবময় অনিশ্চয়তার খেলা। কিন্তু যখন দুর্দান্ত ফর্মে থাকা নিউ জিল্যান্ডের মুখোমুখি হয় আফগানিস্তান, তখন জয়ের পাল্লা একদিকে হেলেই যায়। বাজির দর নিঃসন্দেহে নিউ জিল্যান্ডের দিকেই ধাবিত হয়। ময়দানি লড়াইয়ে যেমন নিউ জিল্যান্ডকে এগিয়ে রাখতে হবে, তেমনি জয়ের দিক দিয়েও।
কিন্তু অস্ট্রেলিয়াকে উড়িয়ে বিশ্বকাপের সুপার টুয়েলভ শুরু করা নিউ জিল্যান্ডের পয়েন্টে এবার ভাগ বসিয়েছে আফগানিস্তান। তবে ময়দানি লড়াই করে নয়, বৃষ্টির বদৌলতে। বৃষ্টির কারণে এই ম্যাচটি পরিত্যাক্ত ঘোষণা করা হয়েছে। তাতে উভয় দল ১টি করে পয়েন্ট পেয়েছে। এদিন বৃষ্টির কারণে ম্যাচ শুরু করা তো দূরের কথা, টসও করা যায়নি। এর আগে সুপার টুয়েলভের ম্যাচে দক্ষিণ আফ্রিকার সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেছিল জিম্বাবুয়ে।
এছাড়া দিনের অপর ম্যাচে বৃষ্টি আইনে ইংল্যান্ডের মতো শক্তিশালী দলকে ৫ রানে হারিয়েছে আয়ারল্যান্ড। এর ফলে গ্রুপ-১ এ সবগুলো দল দুটি করে ম্যাচ খেলে ফেললো। ২ ম্যাচ থেকে ৩ পয়েন্ট নিয়ে নিউ জিল্যান্ড আছে পয়েন্ট টেবিলের শীর্ষে। সমান ম্যাচ থেকে ২ পয়েন্ট নিয়ে শ্রীলঙ্কা আছে দ্বিতীয় স্থানে। ২ পয়েন্ট নিয়ে ইংল্যান্ড আছে তৃতীয় স্থানে। সমান পয়েন্ট নিয়ে আয়ারল্যান্ড চতুর্থ ও অস্ট্রেলিয়া আছে পঞ্চম স্থানে। ১ পয়েন্ট নিয়ে আফগানিস্তান আছে পয়েন্ট টেবিলের তলানিতে।


প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২২ | সময়: ৬:২৩ পূর্বাহ্ণ | সুমন শেখ