তালিকায় আপত্তি, বাগাতিপাড়ায় কৃষি উপকরণ বিতরণ স্থগিত

বাগাতিপাড়া প্রতিনিধি: নাটোরের বাগাতিপাড়ায় ২০২২-২৩ অর্থবছরে খরিপ-২ মৌসুমে গ্রীষ্মকালীন পেঁয়াজ উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ, সার ও উপকরণ বিতরণ স্থগিত করা হয়েছে। বুধবার সকালে বিতরণ স্থগিত করেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ হাসান আলী।
এ সময় উপস্থিত ছিলেন,স্থানীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল,উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সুরাইয়া মমতাজ ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম ঠান্ডু।
জানা গেছে, উপজেলার ১০০ জন কৃষকের মাঝে ১ বিঘা জমিতে চাষের লক্ষে পেঁয়াজ বীজ ১ কেজি, ডি এপি সার ২০ কেজি, এম ও পি সার ২০ কেজি, পলিথিন, সুতলী, বালাইনাশক উপকরণ এবং সেচ, জমি প্রস্তুত, শ্রমিক এবং বাঁশ ক্রয় বাবদ ২ হাজার ৮’শ টাকা বিকাশের মাধ্যমে প্রদান করার প্রস্তুতি থাকলেও পলিথিন, সুতলী ও সুবিধাভোগী কৃষকদের তালিকায় আপত্তি থাকায়,বিতরণ কার্যক্রম স্থগিত করা হয়।
উল্লেখ্য, নাইলন সুতলীর পরিবর্তে প্লাস্টিকের সুতলী প্রদান ও পলিথিনের পরিমাণ কম পাওয়া ও প্রকৃত কৃষকরা বঞ্চীত হওয়ায় আপত্তি করে স্থানীয় কৃষরা।
এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ হাসান আলী বলেন, আমি এ উপজেলায় সদ্য যোগদান করেছি। উপকরণ বিতরণকালে পলিথিন, সুতলী ও সুবিধাভোগী কৃষকদের তালিকায় আপত্তি থাকায় এমপি ও ইউএনও মহোদয়ের সাথে পরামর্শ করে উপকরণ বিতরণ স্থগিত করা হয়েছে। যা যাচাই বাছাই করে পরবর্তীতে বিতরণ করা হবে বলেও জানান তিনি।


প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২২ | সময়: ৬:২০ পূর্বাহ্ণ | সুমন শেখ