সর্বশেষ সংবাদ :

নিজের চেয়ারে বসিয়ে বৃদ্ধাকে চিকিৎসা দিলেন এমপি মনসুর

রবিউল ইসলাম রবি, দুর্গাপুর: শুক্রবার দুপুরে পুঠিয়া পিএন উচ্চ বিদ্যালয়ে ফ্রি আইক্যাম্পে চক্ষুসেবা নিতে আসেন এক বৃদ্ধা নারী। এ সময় বসার জন্য অতিরিক্ত চেয়ার না থাকায় নিজেই চেয়ার থেকে উঠে গিয়ে ওই বৃদ্ধা নারীকে চেয়ারে বসান সাংসদ প্রফেসর ডা. মনসুর রহমান।
পরে ওই বৃদ্ধা নারীর কথা মনযোগ দিয়ে শুনেন সাংসদ ডা. মনসুর রহমান। এরপর ওই নারীর উন্নত চিকিৎসার ব্যায়ভার বহনের আশ্বাস দেন সাংসদ মনসুর রহমান।
শুক্রবার পুঠিয়া পিএন উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী ফ্রি আইক্যাম্পের আয়োজন করা হয়। ওই আয়োজনে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডা. মনসুর রহমান।
সাংসদ ডা. মনসুর রহমানের নিজ উদ্যোগে ও লায়ন্স চক্ষু হাসপাতালের সহযোগিতায় প্রায় এক হাজার সাধারণ মানুষ বিনামূল্যে চক্ষুসেবা নিয়েছেন।
এদিকে, চক্ষুসেবা নিতে আসা বৃদ্ধা নারীকে নিজের চেয়ারে বসিয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করে প্রশংসায় ভাসছেন সাংসদ ডা. মনসুর রহমান। সাংসদের অনুসারী কর্মী-সমর্থকরা কয়েকটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে সাংসদকে মানবতার ফেরিওয়ালা উল্লেখ করে নানা ধরনের প্রশংসামুখর মন্তব্য করেছেন।
ছবিতে দেখা গেছে, নিজের চেয়ার ছেড়ে দিয়ে সেখানে ওই নারীকে বসিয়ে পাশেই দাঁড়িয়ে আছেন সাংসদ ডা. মনসুর রহমান। এসময় আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতা উপস্থিত থাকলেও তারা কেউ চেয়ার ছেড়ে না দেয়ায় নিজেই চেয়ার ছেড়ে দিয়ে ওই বৃদ্ধা নারীর বসার ব্যবস্থা করেন সাংসদ।
পুঠিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার রহিম কনক বলেন, দাঁড়িয়ে থেকেই সাংসদ মনসুর রহমান ওই বৃদ্ধা নারীর কথা মনযোগ দিয়ে শুনেছেন এবং তার উন্নত চিকিৎসার ব্যায়ভার বহনের আশ্বাস দিয়েছেন। সাংসদ মনসুর রহমানের এমন আশ্বাসে ওই বৃদ্ধা নারী আবেগাপ্লুত হয়ে কেঁদে ফেলেন। সাংসদের এমন মহতি কাজের সাধুবাদ জানান উপস্থিত নেতাকর্মীরাও।
সংসদ সদস্য প্রফেসর ডা. মনসুর রহমান বলেন, আমার সংসদীয় এলাকার দুটি উপজেলার সাধারণ মানুষের কথা ভেবে এই দুই উপজেলায় ফ্রি আইক্যাম্পের ব্যবস্থা করা হয়। দুই উপজেলায় প্রায় আড়াই হাজার সাধারণ মানুষ তাদের চক্ষুসেবা নিয়েছেন।
প্রায় তিন শতাধিক মানুষের উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। পর্যায়ক্রমে রাজশাহী লায়ন চক্ষু হাসপাতালে তাদের চিকিৎসা দেয়া হচ্ছে। এছাড়াও বিনামূল্যে অপারেশন করা ছাড়াও ওষুধ ও চশমা বিতরণ করা হচ্ছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে সাধারণ মানুষের কথা চিন্তা করে আগামীতেও এ ধরনের উদ্যোগ অব্যাহত থাকবে বলেও মন্তব্য করেন সংসদ সদস্য প্রফেসর ডা. মনসুর রহমান।


প্রকাশিত: মার্চ ১৩, ২০২৩ | সময়: ৪:৫১ পূর্বাহ্ণ | সুমন শেখ