রাজশাহী জেলা পরিষদ প্রশাসক বিদায়ী সংবর্ধনা

স্টাফ রিপোর্টার: রাজশাহী জেলা পরিষদ প্রশাসক মোহাম্মদ আলী সরকারের বিদায়ী সংবর্ধনা দেয়া হয়েছে। রবিবার সকালে নিজ ভবনের সম্মেলন কক্ষে এই সংবর্ধনার আয়োজন করে রাজশাহী জেলা পরিষদ। জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেজা হাসানের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানের বিদায়ী জেলা পরিষদ প্রশাসক মোহাম্মদ আলী সরকার তার বক্তব্যে বলেন, আমি প্রায় ছয় বছর জেলা পরিষদের চেয়ারম্যান ও প্রশাসকের দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করেছি। আমি থাকাকালীন জেলা পরিষদের কোন প্রকার অনিয়ন হতে দেয়নি। আজকে যে দৃষ্টিনন্দন ভবনে এই সংবর্ধনা অনুষ্ঠানটি হচ্ছে, সেইটি আমার সময় তৈরী করা হয়েছে। এই ভবন নির্মানে আমাকে সব সময় সাহায্য করেছে আমার সময় যে সকল নির্বাহী কর্মকর্তা ছিলেন তারা। তারা না থাকলে এই ভবন আমার পক্ষে করা সম্ভব হতো না। আপনারা হয়তো জানেন, আমি জেলা পরিষদের সদর ডাকবাংলো নির্মাণের উদ্দ্যোগ নিয়েছিলাম। সময় না পাওয়ায় আমি সদর ডাকবাংলো নির্মাণে হাত দিতে পারলাম না।
তিনি আরো বলেন, আমি আশা করি, আগামীতে যিনি চেয়ারম্যান হয়ে আসবেন, তিনি এটির ব্যস্তবায়ন করবেন। জেলা পরিষদকে আগে মানুষ সে ভাবে চিনতো না। আমি দায়িত্ব পাওয়ার পর রাজশাহী জেলায় বিভিন্ন কর্মকান্ড পরিচালনা করে জেলা পরিষদ কে গতিশীল করেছি। এখন মানুষ জেলা পরিষদকে চেনে। আমি করোনার সময় জেলা পরিষদের পক্ষে থেকে অসহায় মানুষকে বিভিন্ন ভাবে সাহায্য করেছি। সেই সাথে জেলা রেড ক্রিসেন্টকেও গতিশীল করেছি।
শেষে তিনি বলেন, আমার ব্যবহারে যদি আপনারা মনে কষ্ট পেয়ে থাকেন, তাহলে আপনারা আমাকে ক্ষমা করবেন। অনুষ্ঠানের সভাপতি জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেজা হাসান তার বক্তব্যে বলেন, বিদায়ী চেয়ারম্যান ও প্রশাসকের অবদান জেলা পরিষদ কোন দিন ভুলবে না। তিনি রাজশাহী জেলা পরিষদের চিত্র একেবার বদলে দিয়েছেন। সেই সাথে তিনি জেলা পরিষদকে গতিশীল করেছেন। আমরা উনার দীর্ঘায়ু কারনা করি। অনুষ্ঠানের শেষে বিদায়ী প্রশাসকের হাতে সন্মাননা ক্রেস্ট তুলেদেন প্রধান নির্বাহী কর্মকর্তা রেজা হাসান সহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
উল্লেখ, স্বাধীনতার পর জেলা পরিষদের ১ম নির্বাচনে মাহবুব জামান ভুলুকে বিপুল ভোটে পরাজিত করে জেলা পরিষদের প্রথম চেয়ারম্যান নির্বাচিত হয়ে ২০১৭ সালের ২৩ জানুয়ারী মোহাম্মদ আলী সরকার পরিষদের দায়িত্ব গ্রহন করেছিলেন। চেয়ারম্যানের মেয়াদ শেষ হওয়ার পর ২৮ এপ্রিল ২০২২ সালে স্থানীয় সরকার মন্ত্রণায়ন মোহাম্মদ আলী সরকারকে জেলা পরিষদের প্রশাসকের দায়িত্ব প্রদান করেন। তিনি প্রশাসকের দায়িত্বে থাকা অবস্থায় সারা দেশে ২য় বারের মত জেলা পরিষদ নির্বাচন শেষ হয়েছে। ২য় বারের নির্বাচনে রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন বাংলাদেশ আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী বীর মু্িক্তযোদ্ধা মীর ইকবাল।


প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২২ | সময়: ৫:১৮ পূর্বাহ্ণ | সুমন শেখ