সর্বশেষ সংবাদ :

নির্বাচনী আচরণ বিধি মানতে পথসভায় বক্তব্য না দিয়ে ফিরে গেলেন নৌকার প্রার্থী আসাদ 

স্টাফ রিপোর্টার : 

আসন্ন দ্বাদশ নির্বাচনে যেখানে অনেক প্রার্থীর পক্ষে আচরণ বিধি না মানার অভিযোগ উঠছে ঠিক একই নির্বাচনে বিকল্প অবস্থান দেখা গেছে রাজশাহী পবা উপজেলায়। সোমবার রাজশাহীর পবা উপজেলার হরিপুর এলাকায় নৌকা প্রতীকের পথসভার আয়োজন করা হয়। আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আসাদুজ্জামান আসাদ এতে প্রধান অতিথি ছিলেন। সব কিছু টিকঠাক।

 

সভাস্থলে লোকজন আসতেও শুরু করেছিলো। ঠিক এমন সময় অনুষ্ঠানের প্রধান অতিথি আসাদুজ্জামান আসাদ সভাস্থলে গিয়ে আশপাশের পরিবেশ দেখে বললেন, এখানে সভা করা যাবে না। আয়োজকরা বললেন, কেন ভাই কী সমস্যা ? আসাদ বললেন, এখানে সভা করলে রাস্তার উপর মানুষ দাঁড়াবে। এতে রাস্তায় গাড়ি চলাচল বন্ধ হয়ে যেতে পারে। এটা নির্বাচনী আচরণ বিধির লঙ্ঘন। এরপরই আসাদুজ্জামান সবাইকে হাত নেড়ে শুভেচ্ছা জানিয়ে আচরণবিধি মেনে নির্বাচনী প্রচারণা চালানোর আহবান জানিয়ে সেখান থেকে চলে যান। পরে স্থানীয় নেতা কর্মীরা পথসভা না করে এলাকায় বাড়ি বাড়ি গিয়ে নৌকা প্রতীকের প্রচারপত্র বিলি করেন।
স্থানীয়রা জানায়, সোমবার (২৫ ডিসেম্বর) দুপুরের পর রাজশাহীর পবা উপজেলার হরিপুর বাজারে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত পথসভায় বক্তব্য রাখার কথা ছিল রাজশাহী-৩ আসনের আওয়ামীলীগ দলীয় সংসদ সদস্য প্রার্থী আসাদুজ্জামানের। স্থানীয় নেতা কর্মীরা সেখানে রাস্তার পাশে এজন্য পথসভার স্থান নির্ধারণ করেন। সকাল থেকে আসাদুজ্জামান ঐ এলাকার পাশ্ববর্তি গ্রামে গণসংযোগ করেন। গণসংযোগ শেষ করে তিনি সভাস্থলের পাশে যান। এসময় তিনি আচরণবিধি লংঘন হবার আশংকা প্রকাশ করে এই সভায় বক্তব্য না করে সেখান থেকে চলে যান।

 

এ ব্যাপারে জানতে চাইলে আসাদুজ্জামান আসাদ সাংবাদিকদের বলেন, আমি আওয়ামী লীগের রাজনীতি করি এটি যেমন সত্য, এবারের নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী এটিও তেমনই সত্য। নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগ এ পথসভার আয়োজন করেছিল। কিন্তু পথসভার স্থানটি মহাসড়কের একেবারেই পাশে করা হয়েছিলো। আমরা যদি সেখানে সভা শুরু করি আর নেতাকর্মীরা যদি সমবেত হয় তাহলে গাড়ি চলাচলে বাধার সৃষ্টি হতে পারে। যেটা নির্বাচনী আচরণ বিধিমালার সাথে সাংঘর্ষিক। সে কারণে আমি সেখানে বক্তব্য না দিয়ে চলে এসেছি। সেই সাথে আগামীতে আচরণবিধি মেনে চলার জন্য নেতা কর্মীদের প্রতি আহবান জানিয়েছি।

সানশাইন / শামি

 


প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০২৩ | সময়: ৯:৫৬ অপরাহ্ণ | Daily Sunshine