ভূমিকম্পের ধ্বংসস্তূপ থেকে ফুটবলার আটসুর লাশ উদ্ধার

স্পোর্টস ডেস্ক: তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্প আঘাত হানার পরপর খবর এসেছিল ক্রিস্টিয়ান আটসুকে জীবিত উদ্ধারের। কিন্তু ১১ দিন পর বদলে গেল চিত্র। নিজ বাড়ির ধ্বংসস্তূপের নিচে মৃত অবস্থায় পাওয়া গেছে ঘানার এই ফুটবলারকে, নিশ্চিত করেছেন তার এজেন্ট।
গত ৬ ফেব্রুয়ারি ৭ দশমিক ৮ মাত্রার ভূমিকম্পের শিকার হয় তুরস্ক ও প্রতিবেশী সিরিয়া। এরপর থেকে অসংখ্য মানুষের সঙ্গে নিখোঁজ ছিলেন আটসুও। তবে পরদিন আটসুর ক্লাব হাতিয়াসপোরের সহ-সভাপতি মুস্তফা ওজাত তাকে জীবিত উদ্ধার করার বিষয়টি নিশ্চিত করেন। কিন্তু প্রাথমিকভাবে আটসুকে ‘আহত অবস্থায়’ উদ্ধারের যে খবরটি তার ক্লাব জানিয়েছিল, একদিন পরেই সেই অবস্থান বদলে যায়। এবার এল শোকের খবর।
গত বছর হাতিয়াসপোরে যোগ দেন আটসু। টুইট করে তুরস্কের ক্লাবটি তার চিরবিদায়ে শোক প্রকাশ করেছে। ” দুঃখ বর্ণনা করার জন্য কোনো শব্দ আমাদের জানা নেই। আমরা তোমাকে ভুলব না আটসু। তোমার ওপর শান্তি বর্ষিত হোক; তুমি অসাধারণ একজন মানুষ ছিল।”
৩১ বছর বয়সী আটসু পেশাদার ক্যারিয়ারে তিন ইংলিশ ক্লাব এভারটন, নিউক্যাসল ইউনাইটেড ও বোর্নমাউথের হয়ে খেলেছেন। ২০১৬ থেকে ২০২১ সাল পর্যন্ত নিউক্যাসলের হয়ে খেলার আগে আগে চেলসির সঙ্গে চুক্তি করলেও ক্লাবটির হয়ে কোনো ম্যাচ খেলতে পারেননি আটসু। ২০১৯ সালে সবশেষ ঘানার হয়ে খেলেন আটসু।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২৩ | সময়: ৭:০৮ পূর্বাহ্ণ | সুমন শেখ