সর্বশেষ সংবাদ :

তারুণ্যের প্রতিভা বিকাশে খেলাধুলার বিকল্প নেই: এমপি আয়েন

স্টাফ রিপোর্টার: রাজশাহীর পবায় রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন বলেছেন, তারুণ্যের প্রতিভা বিকাশে খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলা যেমন শরীরকে সুস্থ-সবল রাখে, তেমনি মনকেও প্রফুল্ল রাখে, প্রশস্ত করে। পাশাপাশি শারীরিক ও মানসিকভাবে সবল সুস্থ্য পরিপূর্ণ মানুষ কখনো অপরাধ, অনৈতিক কাজ ও দুর্নীতির সঙ্গে যুক্ত হয় না। উপজেলার আফিনেপাড়ায় দিনব্যাপি ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রধান অতিথি বলেন খেলাধুলার মাধ্যমে শিশুর চিন্তার সৃজনশীল বিকাশ ঘটে, নেতৃত্বের দক্ষতা অর্জিত হয়, জয়-পরাজয় মেনে নেওয়ার সাহস বাড়ে, দেশপ্রেম জাগ্রত হয় এবং নৈতিক চরিত্রের বিকাশ ঘটে। শুধু তাই নয়, তাদের মধ্যে অপরাধপ্রবণতা কমে যায়। আজ দেশে যে কিশোর গ্যাং কালচার শুরু হয়েছে, তা রোধ করতে পর্যাপ্ত খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলা যে শুধু শারীরিক ও মানসিক বিকাশে সাহায্য করে তাই নয়, একজন খেলোয়াড় শুধু নিজের জন্য নয়, বরং নিজের দেশ ও জাতির জন্যও সম্মান ও পরিচিতি বয়ে আনতে পারে।
তিনি বলেন প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা খেলাধুলায় জোর দিয়েছেন তারই ধারাবাহিকতায় আমি বলবো আমার এই পবা উপজেলায় খেলাধুলা বিস্তার করতে যা যা প্রয়োজন খেলা সামগ্রী সব দেওয়া হবে। মাঠ সংস্কার থেকে শুরু করে ফুটবলের পাশাপাশি ক্রিকেট, ভলিবল, হ্যান্ডবল খেলার জন্য আরো যা যা দরকার তা সবগুলোই দেওয়া হবে। তবে খেলাধুলার পাশাপাশি পড়াশোনাও চালিয়ে যেতে হবে যাতে জাতি হিসেবে আমরা শিক্ষিত হতে পারি। শেষে তিনি স্থানীয় দাবি-দাওয়া বাস্তবায়নের প্রতিশ্রুতি দেন।
শনিবার আফিনেপালপাড়া অগ্রদূত সংঘের আয়োজনে অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আলহাজ্ব আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে বিষেশ অতিথি ছিলেন নওহাটা পৌর মেয়র ও পবা উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হাফিজুর রহমান হাফিজ, পবা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ওয়াজেদ আলী খান, কর্ণহার থানা অফিসার্স ইনচার্জ ইসমাইল হোসেন, পবা উপজেলা যুবলীগ সাংগঠনিক সম্পাদক ইকবাল আহমেদ।
সম্মানিত অতিথির বক্তব্য রাখেন রাবি’র অধ্যাপক ড. মিজানুর রহমান, হজুরীপাড়া ইউনিয়নের সদস্য আশরাফুল ইসলাম প্রমুখ। এরআগে সকালে টুর্ণামেন্টের খেলার উদ্বোধন করেন হজুরীপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম মোস্তফা। দিনব্যাপি এই খেলায় আফিনেপালপাড়া অগ্রদূত সংঘ চ্যাম্পিয়ন হয়েছে এবং ইকবাল একাদশ রানারআপ হয়েছে। চ্যাম্পিয়ন দলকে ২০ হাজার ও রানারআপ দলকে ১৫ হাজার টাকা প্রাইজমানি দেয়া হয়।


প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২২ | সময়: ৬:১৭ পূর্বাহ্ণ | সুমন শেখ