সর্বশেষ সংবাদ :

সরকারি রাস্তা দখল করে ঘর তৈরীর অভিযোগ

গোদাগাড়ী প্রতিনিধি: রাজশাহীর গোদাগাড়ীতে সরকারি রাস্তা অবৈধভাবে দখলের পর এবার সেই রাস্তার উপর টিনের ঘর তৈরীর অভিযোগ পাওয়া গেছে। অবৈধভাবে দখল করে ঘর তৈরী করাই ওই রাস্তা দিয়ে যাতায়াতকারী ও জমির মালিকরা ভেতরে প্রবেশ করতে পারছে না।
এমন অভিযোগ তুলে গোদাগাড়ী উপজেলার সারাংপুর গ্রামের আব্দুস সামাদ সালাফীর ছেলে আব্দুল আহাদ ১৯ অক্টোবর গোদাগাড়ী সহকারী কমিশনার (ভূমি) বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, আব্দুল আহাদের গোদাগাড়ী থানার ২৮৪ নং নলত্রী মৌজায় ১.৬২ একর জমি রয়েছে। যার আরএস দাগ নং ২৬,৩৬,৩৪, ৩৫, ৩৩, ৩২ তার মধ্যে ২৬ ও ৩৬ নং দাগটি আরএস রেকর্ডীয় নকশায় ৭৩ নং দাগের সাথে সংযুক্ত আছে। কিন্তু সেখানে গোদাগাড়ী উপজেলার পানিহার নলত্রী গ্রামের আব্দুল বারির ছেলে তাকিউদ্দিন ও মৃত মোকবুলের মেয়ে খাদিজা অবৈধভাবে রাস্তাটি দখল অনেক দিন আগেই করেছে। এই নিয়ে পত্র-পত্রিকায় খবর প্রকাশ হয়। এরই ক্ষোভে সে সেই রাস্তার উপর টিনের ঘর তৈরী করে যাতায়াতে প্রতিবন্ধকতা তৈরী করছে।
আব্দুল আহাদ নিজে তাকিউদ্দিন ও খাদিজাকে রাস্তাটি দখলমুক্ত করতে বললে প্রাণ নাশের হুমকি সহ রাস্তাটি না ছাড়ার ঘোষণা দেয়। তারা উৎশৃঙ্খল প্রকৃতির হওয়ায় রাস্তাটি ফাকা করতে গেলে যেকোন সময় আইন শৃঙ্খলার অবনতিসহ রক্তক্ষয়ী সংঘর্ষ হওয়ার সম্ভবনা রয়েছে।
রাস্তা দখল করে ঘর তৈরীর বিষয়ে তকিউদ্দিনের কাছে জানতে চাওয়া হলে ক্ষুদ্ধ স্বরে বলেন, এর আগে আপনি সংবাদ করেছেন। আপনাকে আমি কিছু বলতে পারব না। পারলে আপনি এসে দেখে যান।
এই বিষয়ে গোদাগাড়ী সহাকরী কমিশনার (ভূমি) সবুজ ইসলাম বলেন, অভিযোগটি দেখে আমি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো। প্রয়োজন তার বাড়ী নির্মাণ বন্ধ করে দেবো।


প্রকাশিত: অক্টোবর ২১, ২০২২ | সময়: ৬:২৩ পূর্বাহ্ণ | সুমন শেখ