সর্বশেষ সংবাদ :

রাজশাহীসহ বিভিন্নস্থানে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

স্টাফ রিপোর্টার: “বিজ্ঞানমনস্ক জাতি গঠনে অঙ্গীকারবদ্ধ, শেখ হাসিনার দর্শন, সব মানুষের উন্নয়ন” এই প্রতিপাদ্যে রাজশাহীর পবায়, জযপুরহাটের আক্কেলপুর ও নাটোরের বাগাতিপাড়া উপজেলায় দুই দিনব্যাপী ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ও ৭ম বিজ্ঞান অলিম্পিয়াড মেলার উদ্বোধন করা হয়েছে।
বুধবার পবা উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় প্রধান অতিথি থেকে মেলার উদ্বোধন করেন পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. ইয়াসিন আলী।
উপজেলা নির্বাহী অফিসার লসমী চাকমা’র সভাপতিতে বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) অভিজিত সরকার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. ওয়াজেদ আলী খাঁন, উপজেলা কৃষি অফিসার শফিকুল ইসলাম, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার আসাদুজ্জামান, উপজেলা যুব উন্নয়ন অফিসার এসএমএন জহুরুল ইসলাম, উপজেলা সমাজসেবা অফিসার ইমাম হাসান শামীম, মহিলা বিষয়ক কর্মকর্তা শিমুল বিল্লাহ সুলতানা, বিআরডিবি কর্মকর্তা শামসুন্নাহার, উপজেলা সমবায় অফিসার সুলতানুল ইসলাম।
এদিকে জয়পুরহাটের আক্কেলপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে আক্কেলপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সম্মেলন কক্ষে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াডের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার এস.এম হাবিবুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম আকন্দ। উপস্থিত ছিলেন পৌর মেয়র শহীদুল আলম চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ মোকছেদ আলী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মকবুল হোসেন, উপজেলা একাডেমিক সুপারভাইজার মীর মোহাম্মদ আলীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষক ও শিক্ষার্থীরা।
অপরদিকে বাগাতিপটাড়া উপজেলায় “বিদ্যুৎ ও পানির অপচয় রোধ করি” এই স্লোগানকে সামনে রেখে ৪৪ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। উপজেলা প্রশাসনিক ভবনের সামনের মাঠে এর উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল। উপজেলা প্রশাসনের উদ্যোগে ইউএনও (ভারপ্রাপ্ত) সুরাইয়া মমতাজ’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল। উপস্থিত ছিলেন, পল্লী বিদ্যুৎ বাগাতিপাড়া সাব জোনাল অফিসের এজিএম মনজুর রহমান, উপজেলা প্রেসক্লাব’র আহ্বায়ক আরিফুল ইসলাম তপু,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আহাদ আলী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম ঠান্ডু ও সহ-সভাপতি দ্বিপক কুমার কুন্ডু প্রমুখ। শেষে ৬ জন দরিদ্র অসুস্থ্য মানুষের চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ২ লক্ষ ৯০ হাজার টাকার চেক বিতরণ করা হয়।


প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২ | সময়: ৫:৫১ পূর্বাহ্ণ | সুমন শেখ