সর্বশেষ সংবাদ :

ধাতব মুদ্রা নিয়ে প্রতারণার অভিযোগে ৬ যুবক আটক

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: পুরাতন ব্রিটিশ ধাতব মুদ্রা তৈরি এবং এর মাধ্যমে নিরীহ মানুষের সাথে প্রতারণার করার অভিযোগে প্রতারক চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব ৫।
মঙ্গলবার দুপুরে র‌্যাব ৫, চাঁপাইনবাবগঞ্জের কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট রুহ-ফি-তাহমিন তৌকিরের নেতৃত্বে নাটোরের লালপুর উপজেলার দুরদুরিয়া গ্রামে অভিযান চালিয়ে অভিযুক্তদের গ্রেফতার করা হয়। পরে বিষয়টি বুধবার দুপুরে র‌্যাব ৫ এর পক্ষ থেকে সাংবাদিকদের আনুষ্ঠানিকভাবে জানানো হয়।
গ্রেফতারকৃতরা হলেন, আলিম, টিপু সুলতান, আব্দুল কাদের, তারিক আলী, মোন্তাজ আলী, সাইফুল ইসলাম। তারা প্রত্যকেই নাটোর উপজেলার লালপুর এলাকার দুরদুরিয়া গ্রামের বাসিন্দা।
চাঁপাইনবাবগঞ্জ র‌্যাবের কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট রুহ-ফি-তাহমিন তৌকির জানান, গ্রেফতারকৃত ৬ জন দীর্ঘদিন ধরে ওই এলাকার মানুষদের কাছে পুরাতন ব্রিটিশ মুদ্রার বিক্রির নামে লক্ষ টাকা আত্মসাৎ করে আসছিলো। মুদ্রা গুলো অনেক মূল্যবান এবং উচ্চ বিকিরণ জাতীয় পদার্থ এর মূল্য বিশ^ বাজারে অনেক বেশি এসব নানান কথা বলে সাধারণ মানুষের সাথে গ্রেফতারকৃতরা প্রতারণা করে আসছিল। প্রতারণার কৌশল হিসেবে প্রথমে তারা সহজ সরল কোনো ব্যক্তিকে টার্গেট করে তাদের সাথে একটি ভালো সম্পর্ক তৈরী করে তাদের বিশ^াস যোগ্যতা অর্জন করে এবং বিভিন্ন সময় নানা কৌশলে তাদের সাথে থাকা কয়েনের বিভিন্ন কৌশল দেখাতে থাকে। এক পর্যায়ে সহজ সরল সাধারণ লোকজন তাদের বিশ^াসের ফাঁদে পা দিয়ে তাদের সর্বস্ব অর্থ তাদের কাছে প্রদান করে। এক সময় প্রতারক চক্র সাধারণ মানুষের লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে এলাকা হতে উধাও হয়ে যায়। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে র‌্যাব বিষয়টি আমলে নিয়ে ছায়া তদন্ত শুরু করে। ছায়া তদন্তের সত্যতা পাওয়া গেলে প্রতারক চক্রের ঐ ৬ সদস্যকে হতে হাতে নাতে গ্রেফতার করে র‌্যাবের একটি অভিযানিক দল।
র‌্যাবের এই কমান্ডার আরো জানান, গ্রেফতারকৃতদের কাছ থেকে ৫ লাখ টাকা,৪টি জাল মুদ্রা, রাসায়নিক পদার্থ, গ্যাস সিলিন্ডার উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


প্রকাশিত: অক্টোবর ২০, ২০২২ | সময়: ৫:২৪ পূর্বাহ্ণ | সুমন শেখ