রাবিতে কর্মকর্তাদের বুনিয়াদি প্রশিক্ষণ কর্মসূচি সমাপ্ত

রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের বুনিয়াদি প্রশিক্ষণ কর্মসূচি শেষ হয়েছে। গত বুধবার বিকেলে  বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেল (আইকিউএসি) আয়োজিত এই বুনিয়াদি প্রশিক্ষণ কর্মসূচি শেষ হয়। 
এর আগে, গত ১৯ ডিসেম্বর আট দিনব্যাপী এই কর্মসূচির উদ্বোধন করেন রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। প্রাতিষ্ঠানিক গুণমানে উৎকর্ষ বৃদ্ধির লক্ষ্যে শিক্ষার পাশাপাশি প্রশাসনিক কর্মকাণ্ডে গতিশীলতা আনতে এই প্রশিক্ষণের আয়োজন করা হয়।
এই প্রশিক্ষণে চারটি ব্যাচে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তর, বিভাগ ও হলের মোট দুইশত কর্মকর্তা অংশ নেন। অফিস ব্যবস্থাপনা, চাকরিবিধি, ছুটিবিধি, আর্থিক বিধিবিধান, শিষ্টাচার ও জাতীয় শুদ্ধাচার কৌশল এবং তথ্য-অধিকার সম্পর্কে প্রশিক্ষণ অধিবেশন পরিচালনা করেন সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞ অধ্যাপক এবং সরকারি ও বিশ্ববিদ্যালয়ের উচ্চপদস্থ কর্মকর্তাগণ। প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের সনদ প্রদান করা হয়। ইতোপূর্বে চারশত কর্মকর্তাকে এই ধরণের প্রশিক্ষণ দেওয়া হয়েছে।
আইকিউএসির পরিচালক অধ্যাপক দুলাল চন্দ্র রায়ের সভাপতিত্বে অনিুষ্ঠত উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য প্রধান অতিথির বক্তব্যে বলেন, শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয় বিশ্বমান অর্জনে সর্বোতভাবে চেষ্টা করে যাচ্ছে। এ-লক্ষ্যে পঠনপাঠনে উন্নতি ও শিক্ষক-কর্মকর্তা-কর্মচারির দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে আইকিউএসি বিভিন্ন উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন করছে। এজন্য প্রশিক্ষণের গুরুত্ব তুলে ধরে তিনি অংশগ্রহণকারীদের এখান থেকে সবকিছু গ্রহণ করে কর্মক্ষেত্রে প্রয়োগের আহ্বান জানান।
আইকিউএসির অতিরিক্ত পরিচালক অধ্যাপক আব্দুর রশিদ সরকারের সঞ্চালনায় এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক সুলতান-উল-ইসলাম। এতে স্বাগত বক্তৃতা করেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক অধ্যাপক মশিহুর রহমান।
প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের সনদপত্র প্রদান করেন আইকিউএসি’র পরিচালক অধ্যাপক দুলাল চন্দ্র রায়। এসময় অতিরিক্ত পরিচালক অধ্যাপক আব্দুর রশিদ সরকার ও অধ্যাপক মশিহুর রহমান উপস্থিত ছিলেন।
সানশাইন/৩০ ডিসেম্বর/এলএইচ

প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২১ | সময়: ১০:০৮ অপরাহ্ণ | সুমন শেখ

আরও খবর