চাঁপাইনবাবঞ্জে বিশ্ব খাদ্য দিবস পালিত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

 

‘কাউকে পশ্চাতে রেখে নয়। ভালো উৎপাদনে উত্তম পুষ্টি, সুরতি পরিবেশ এবং উন্নত জীবন’ এই স্লোগানকে সামনে রেখে চাঁপাইনবাবঞ্জে বিশ্ব খাদ্য দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সোমবার চাঁপাইনবাবগঞ্জে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

সকালে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদর্শন করে। পরে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের সম্মেলন কে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

চাঁপাইনবাবগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক ড. পলাশ সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক একেএম গালিভ খান, অতিরিক্ত জেলা প্রশাসক দেবেন্দ্র নাথ উঁরাও।

 

 

এ সময় উপস্থিত ছিলেন, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মুস্তাফিজুর রহমান, হর্টিকালচারের উপ পরিচালক বিমল কুমার প্রামানিক, সদর উপজেলা কৃষি অফিসার কানিজ তাসনুভা, চাঁপাইনবাবগঞ্জ কৃষি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মুঞ্জের আলম মানিক।

 

 

সভায় কোন যায়গা অনাবাদি রাখা যাবে না উল্লেখ করে বক্তারা পুষ্টিমান বজায় রেখে খাদ্য উৎপাদন বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন। অন্যদিকে মাস ব্যাপী জাতীয় ইঁদুর নিধন অভিযানের উদ্বোধন করেন জেলা প্রশাসক একেএম গালিভ খান।

 

 

 

সানশাইন/তৈয়ব

 

 


প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২২ | সময়: ৮:০৪ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর