বড়াইগ্রামে উত্যক্তের প্রতিবাদ করায় ভাই-বোনকে কুপিয়ে হত্যার চেষ্টা

বড়াইগ্রাম প্রতিনিধি: বড়াইগ্রামে প্রতিবেশী মেয়েদের উত্যক্তের প্রতিবাদ করায় ধারালো হাসুয়া দিয়ে কুপিয়ে নিজের ছোট বোন ও জ্যাঠাতো ভাইকে কুপিয়ে হত্যা চেষ্টার অভিযোগ উঠেছে আতাহার হোসেন (৪৭) নামে এক ব্যাক্তির বিরদ্ধে।
এ ঘটনায় শুক্রবার থানায় মামলা দায়ের করা হয়েছে। এর আগে বৃহষ্পতিবার রাত সাড়ে ৮টার দিকে বড়াইগ্রাম পৌরসভার গোয়ালফা মহল্লায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহতরা হলেন-গোয়ালফা মহল্লার মৃত আকসেদ আলীর ছেলে মোতালেব হোসেন ও মকসেদ আলীর মেয়ে সমেজান খাতুন (৪৩)। হত্যা চেষ্টাকারী আতাহার হোসেন আহত সমেজান খাতুনের আপন বড় ভাই।
স্থানীয়রা জানান, প্রায় দুই বছর আগে আতাহার স্ত্রী পলাশী খাতুনকে তালাক দেন। এরপর থেকে আতাহার প্রতিবেশী ও আত্মীয় স্বজনের বিয়ের উপযুক্ত মেয়েদের নিজে বা ঘটকের মাধ্যমে বিয়ের প্রস্তাব দিয়ে আসছেন। কখনও কখনও রাস্তা-ঘাটে মেয়েদের নানাভাবে উত্যক্তও করতেন। বৃহস্পতিবার রাতে সমেজান ও মোতালেব তার বাড়িতে গিয়ে তাকে বুঝিয়ে এসব কর্মকান্ড থেকে নিবৃত্ত করার চেষ্টা করছিলেন।
কিন্তু কথাবার্তার এক পর্যায়ে আতাহার উত্তেজিত হয়ে ঘরে থাকা হাসুয়া দিয়ে তাদের দুজনকে এলাপাথাড়ি কুপিয়ে গুরুতর আহত করেন। পরে প্রতিবেশীরা তাদের উদ্ধার করে প্রথমে স্থানীয় ক্লিনিকে ও পরে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন। বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবু সিদ্দিক জানান, এ বিষয়ে থানায় মামলা দায়ের হয়েছে। আসামীকে গ্রেফতারের চেষ্টা চলছে।


প্রকাশিত: অক্টোবর ৮, ২০২২ | সময়: ৬:৪৬ পূর্বাহ্ণ | সুমন শেখ